Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

না’গঞ্জে বেড়েছে সোনার দাম

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : সারা দেশের মতো নারায়ণগঞ্জে আবারো স্বর্ণের দাম বেড়েছে ভরি প্রতি প্রায় ১ হাজার টাকা। এত দাম বাড়াতে ভোক্তদের মধ্যে অসন্তুষ্টি লক্ষ্য করা যাচ্ছে। নারায়ণগঞ্জের অন্যতম মিনাবাজার ও কালির বাজারে স্বর্ণের দোকান ঘুরে জানা যায়, ৯ ফেব্রয়ারি থেকে নতুন মূল্য কার্যকর হয়েছে।
এ বছরের শুরুতেই দু বার স্বর্ণের দাম বৃদ্ধি পয়েছে। বছরের শুরুতে প্রথম দফা দাম বৃদ্ধির পরপরই ১ মাস অতিক্রম হতে না হতেই দ্বিতীয় দফায় আবারো স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে। জানুয়ারি মাসের ১৩ তারিখে ভরি প্রতি প্রায় ১৩’শ টাকা বৃদ্ধির পর আবারো দ্বিতীয় দফায় এবার প্রায় ১ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) কর্তৃক মূল্য নির্ধারিত তালিকা অনুযায়ী ভালো মানের ২২ ক্যারেট সোনার দাম ৯’শ ৯১ টাকা বৃদ্ধিতে প্রতি ভরি ৪৭ হাজার ৬৪ টাকা হয়েছে। ২১ ক্যারেট সোনার দাম ৯’শ ৩৩ টাকা বৃদ্ধিতে ভরি প্রতি ৪৪ হাজার ৯’শ ৬৫ টাকা হয়েছে। ১৮ ক্যারেট সোনার দাম ৯’শ ৯২ টাকা বৃদ্ধিতে ভরি প্রতি ৩৯ হাজার ৪’শ ৮৩ টাকা হয়েছে। সনাতন পদ্ধতির সোনার দাম ৫’শ ৮২ টাকা বৃদ্ধিতে ২৫ হাজার ৬’শ ৬০ টাকা হয়েছে।
স্বর্ণের প্রতি মেয়েদের একটা অসম্ভব রকমের দুর্বলতা সেই আদিকাল থেকেই কাজ করত। মেয়েদের কাছে উপহারের মধ্যে সবচেয়ে বেশি মনকাড়ে এই স্বর্ণ নামক বস্তুটি। যার ফলে স্বর্ণের দাম একটু বেশি হলেও সব ছেলেরাই তার পছন্দের মানুষকে স্বর্ণ নামক এই বস্তুটি দিতে কার্পণ্য করেনা। তবে ছেলেরা যে স্বর্ণ পছন্দ করে না, এটা কিন্তু একদমই ঠিক নয়। কিন্তু ছেলেরা সাধারণত উপহার নেয়ার চেয়ে দিতে বেশি পছন্দ করে। তাই উপহার কিনতে আসা ক্রেতারা পড়েছে বিপাকে। তাদের কথায় লক্ষ্য করা যায় অসন্তুষ্টির ছাপ।
ভালোবাসার মানুষের জন্য উপহার কিনতে আসা ‘রাসেল মাহমুদ’ জানায়, আমি আমার ভালোবাসার মানুষের জন্য সোনার কানের দুল কিনতে এসেছি। অন্য কিছু গিফট করলেও পারতাম কিন্তু ভালবাসার মানুষটা তো স্বর্ণের জিনিস খুবই পছন্দ করে। তাই স্বর্ণের দোকানে এসেছি। কিন্তু স্বর্ণের দাম যে হুট করেই বেড়ে যাবে আমি কি জানতাম নাকি। সোনার দামতো এখন আমার বাজেটের বাইরে চলে গেছে। তাছাড়া সোনার দাম বছরে কয়বার বাড়ায়। এইতো শুনলাম জানুয়ারির দিকে একবার দাম বাড়ছে। সারা বছর দাম বাড়ায় তাতে তো আমারা কিছু বলি না। কিন্তু এই বিশেষ দিনের আগে এসে দাম বৃদ্ধিটা খুবই অস্বস্থিকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না’গঞ্জ

১৩ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ