Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

না’গঞ্জের বিসিকে পুলিশ-শ্রমিক সংঘর্ষে রণক্ষেত্র, ওসি সহ আহত অর্ধশত ব্যাপক ভাংচুর

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৭:১৩ পিএম

নারায়ণগঞ্জের বিসিক শিল্প নগরীর একটি পোশাক কারখানার মজুরি বৃদ্ধির দাবী পুলিশ শ্রমিক ও মালিক পক্ষের সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছ। ধাওয়া-পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপে করে শ্রমিকরা অনন্ত ২০টিপোষাক কারখানা ভাংচুর করেছে। এ সময় শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার, ফতুল্লা মডেল থানা পুলিশের ওসি মঞ্জুর কাদেরসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে।
সোমবার (৩ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে বিসিকের সমস্ত কলকারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ঢাকা- মুক্তারপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তি পড়ে সাধারণ মানুষ।
ঘটনার সত্যতা স্বীকার করেছেন নারায়ণগঞ্জ জেলা ইন্ড্রস্ট্রিয়াল পুলিশ সুপার মো জাহিদুল ইসলাম জানান, উত্তেজিত শ্রমিকরা বেশ কয়েটি কারখানা এবং মালিক পক্ষের কিছু ব্যক্তিগত গাড়ী ভাংচুর করেছে। পরিস্থিতি আপাত শান্ত রয়েছে। তবে, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় বিসিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
বিসিক এলাকা সূত্র থেকে জানা যায় বিগত কয়েক দিন ধরে ফকির অ্যাপারলসে শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। এ ঘটনায় মালিক পক্ষ বা শ্রমিক পক্ষের কেউ সমাধান করতে এগিয়ে আসেনি। এমন পরিস্থিতিতে এদিন সকালে শ্রমিকেরা গার্মেন্টে এসে দেখে মালিকপক্ষ লে-অফ ঘোষণা করেছে। আর এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ওঠে শ্রমিকেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না’গঞ্জ

১৩ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ