Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

না’গঞ্জে পদ্মা ও মেঘনা তেল ডিপোতে বিক্ষোভ

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : আগামী ৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘট সফল করার লক্ষ্যে সিদ্ধিরগঞ্জের পদ্মা ও মেঘনা তেল ডিপোতে পৃথকভাবে বিক্ষোভ ও প্রস্তুতি সভা করেছে বাংলাদেশ পেট্রলপাম্প ও ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ। জ্বালানি পরিবহনে কমিশন ও ট্যাঙ্কলরির ভাড়া বাড়ানোসহ ১২ দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।
গতকাল বুধবার সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা তেল ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে এ কর্মসূচি পালন করেন সংগঠনের নেতাকর্মীরা। এসময় তেল ডিপোর সামনে ১২ দফা দাবি না মানলে ৩০ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘটের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে ঘোষণা দেন বক্তারা। সকাল ৭টায় সিদ্ধিরগঞ্জের গোদনাইলে অবস্থিত পদ্মা তেল ডিপোর গেটের সামনে বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার সভাপতি জাহিদ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন পদ্মা ডিপো শাখার সভাপতি আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি। ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওনার্স অ্যাসোসিয়েশন সহ-সভাপতি মো: সাইজউদ্দিন মাতবর, সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক হাজী মো: ফজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান প্রধান, মো: মনির হোসেন, আক্তারুজ্জামান বাবু, নুরুল হক প্রধান, আবুল হোসেন, জাকির হোসেন ভূইয়া ও ইয়ার হোসেন ভূইয়া প্রমুখ।
এদিকে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এসও রোড এলাকায় অবস্থিত মেঘনা তেল ডিপোর গেটের সামনে পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন মেঘনা ডিপো শাখার সাধারণ সম্পাদক আমানুল হক ম-লের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন মেঘনা ডিপো শাখার সভাপতি আলহাজ মতিউর রহমান মতি, ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, কেন্দ্রীয় কমিটি সদস্য মো: আশরাফ উদ্দিন, জাকির হোসেন, জজ মিয়া, মজু মেম্বার, আবুল কালাম, মহিউদ্দিন সানী, মালিক সমিতি নেতা সালাহউদ্দিন মাহাজন, আব্দুল মজিদ, আব্দুল আউয়াল প্রমুখ।
এসময় বক্তারা বলেন, কমিশন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে তারা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন। বারবার কথা দিয়েও সরকার তাদের দাবি মানছে না। কিন্তু দাবি মানা বা এ বিষয়ে আলোচনার জন্য সরকারের পক্ষ থেকে কোনো প্রস্তাব না আসায় তারা ধর্মঘটে যেতে বাধ্য হচ্ছেন। এ সময় দাবি না মানলে আগামী ৩০ অক্টোবর থেকে সারাদেশে একযোগে ট্যাংকলরির মাধ্যমে ডিপো থেকে জ্বালানি সরবরাহ লাগাতার বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না’গঞ্জে পদ্মা ও মেঘনা তেল ডিপোতে বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ