Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দুর্দান্ত লেখকের সন্ধানে ‘ওয়াও রাইটার্স’

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যারা নিজেদের লেখার ক্ষমতাকে সবার সামনে তুলে ধরতে উন্মুখ হয়ে আছেন তাদের জন্য লাইফস্টাইল অ্যাপ ওয়াওবক্স নিয়ে এলো ‘ওয়াও রাইটার্স’ বিশেষ প্রতিযোগিতা। অংশগ্রহণকারীদের জমা পড়া লেখা থেকে সেরা তিনটি লেখা নির্বাচন করবেন বিচারক প্যানেল। নির্বাচিত লেখাগুলো প্রকাশ করা হবে ওয়াওবক্স অ্যাপে। সেরা তিন লেখকের সুযোগ হবে নিজেদের লেখা ওয়াওবক্স অ্যাপের ৬৫ লাখ ব্যবহারকারীর কাছে তুলে ধরার। প্রতিযোগিতায় বিচারক প্যানেলে থাকছেন লেখক ও সাংবাদিক আনিসুল হক এবং মিডিয়া ব্যক্তিত্ব এলিটা করিম। বিচারকদের দেয়া নম্বর এবং ব্যবহারকারীদের ভোটে জয়ী তিন লেখক পুরস্কার হিসেবে পাবেন একটি করে নতুন ল্যাপটপ।
আগ্রহী লেখকরা এ মাসের ১২ তারিখের মধ্যে লেখা (বাংলা বা ইংরেজি) জমা দিতে পারবেন। ২শ’ থেকে ৫শ’ শব্দের মধ্যে ফিকশন কিংবা নন-ফিকশন, দুই ধরনের লেখাই জমা দেয়ার সুযোগ রাখা হয়েছে আগ্রহী লেখকদের। অংশগ্রহণকারীরা ওয়াওবক্স অ্যাপের মাধ্যমে লিখে অথবা অ্যাপে ওয়ার্ড ডক ফাইল সংযুক্ত করে দিতে পারবেন।
এ বিষয়ে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, ‘গত কয়েক বছরে বিশ্বকে অসংখ্য শব্দের জাদুকরের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে বাংলাদেশ। যারা তাদের প্রতিভাকে কাজে লাগিয়ে বাংলা সাহিত্যকে বিশেষ উচ্চতায় নিয়ে গিয়েছেন। বর্তমানে এ দেশে অনেক তরুণ প্রতিভাবান লেখক রয়েছে যারা তাদের লেখনী শুধুমাত্র নিজেদের স্বল্পবিস্তৃত সামাজিক যোগাযোগের মাধ্যমেই প্রকাশ করতে পারে। প্রতিভাসম্পন্ন এসব লেখকের কাজগুলোকে বিশাল পরিসরে তুলে ধরার প্ল্যাটফর্ম তৈরি করে দেয়াই ‘ওয়াও রাইটার্স’-এর লক্ষ্য। এটা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের ক্ষেত্রে চমৎকার একটি সুযোগ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্দান্ত

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ