Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিগারের সেঞ্চুরিতে দুর্দান্ত বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

আগের ম্যাচে দ্রুত ফেরার আক্ষেপ যেন এবার মিটিয়ে নিলেন নিগার সুলতানা। দারুণ ব্যাটিংয়ে করলেন সেঞ্চুরি। তার ব্যাটে ভর করে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে দ্বিতীয় ওয়ানডেতে সহজেই হারাল বাংলাদেশ ইমার্জিং নারী দল। গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকরা জিতেছে ৭ উইকেটে। ১৯৭ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলেছে ২৭ বল বাকি থাকতে। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজটিতে বাংলাদেশের মেয়েরা এগিয়ে গেল ২-০ ব্যবধানে। একই ভেন্যুতে প্রথম ম্যাচটি ৫৪ রানে জিতেছিল রোমানার দল।
দলকে অনায়াস জয় এনে দেওয়ার মূল কারিগর নিগার খেলেন অপরাজিত ১০১ রানের ইনিংস। ৮১ বলে পৌঁছান ফিফটিতে, পরের পঞ্চাশ আসে ৫২ বলে। ১৩৩ বলে ডানহাতি এই ব্যাটার স্পর্শ করেন কাক্সিক্ষত তিন অঙ্ক। অধিনায়কের ১৩৫ বলের ইনিংসে চার ১১টি। তাকে দারুণ সঙ্গ দেওয়া রুমানা আহমেদ অপরাজিত থাকেন ৪৫ রানে। চতুর্থ উইকেটে দুই জনের ১১৫ রানের জুটিতে জয়ের বন্দরে নোঙর গড়ে বাংলাদেশ। তার আগে টস জিতে ব্যাটিংয়ে নামা প্রতিপক্ষকে দুইশর নিচে আটকে রাখতে বড় অবদান রেখেছেন রিতু মনি ও নাহিদা আক্তার। দুই জনেরই প্রাপ্তি তিনটি করে উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেন স্টেইন। এছাড়া ফিফটির কাছে গিয়েছিলেন কেবল বোস (৪২)।
আগামীকাল একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
সংক্ষিপ্ত স্কোর
দ.আফ্রিকা ইমার্জিং নারী দল : ৫০ ওভারে ১৯৬/৮ (স্টেইন ৮০, বোস ৪২, ফে ১৫, জোন্স ১৬*; সালমা ১/২৩, নাহিদা ৩/৩৫, রিতু ৩/২৫)। বাংলাদেশ ইমার্জিং নারী দল : ৪৫.৩ ওভারে ১৯৭/৩ (মুর্শিদা ২১, নিগার ১০১*, ফারজানা ১৫, রুমানা ৪৫*; মাথে ১/৩৬, অ্যান্ড্রুস ১/৩৩, বোস ১/৩১)। ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা : নিগার সুলতানা। সিরিজ : ৫ ম্যাচে ২-০ তে এগিয়ে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্দান্ত বাংলাদেশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ