Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

না.গঞ্জে পর্যটনশিল্প নিয়ে বিভিন্ন পরিকল্পনা রয়েছে -রাশেদ খান মেনন

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : বাংলাদেশের মধ্যে নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা দাবি করে বেসামনিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, এ জেলায় পর্যটন শিল্প নিয়ে সরকারের বিভিন্ন পরিকল্পনা রয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বেলা ১১টায় ফতুল্লার পাগলায় ‘সোনারগাঁও ভাসমান রেস্তোরাঁ ও বার’ উদ্বোধনকালে ওই কথা বলেন মন্ত্রী।
এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশ একটি নদীমাতৃক দেশ। নদীকে কেন্দ্র করে বিভিন্ন পর্যটন সুযোগ-সুবিধাদি নির্মাণ করা যায়, তারই প্রতিফলন ছিল মেরি এন্ডারসন (পুড়ে যাওয়া মেরি এন্ডারসনকেই সোনারগাঁও নামকরণ করা হয়েছে)। এখন সেখানে নতুন করে সংযোজিত হলো সোনারগাঁও।
এ সময় আরো উপস্থিত ছিলেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহ্জাহান খান এমপি, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, পিএইচডি, বেসামনিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসেন, বিআইডাবিøউটিএ’র চেয়ারম্যান কমান্ডার এম মোজাম্মেল হক, বিআইডাবিøউটিসির চেয়ারম্যান প্রকৌশলী জ্ঞান রঞ্জন শীল ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিগণ।
নৌ-পরিবহন মন্ত্রী শাহ্জাহান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পর্যটন শিল্পের উন্নয়নে গুরুত্বারোপ করেছেন। সরকার দেশের অপার প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে দেশের পর্যটন শিল্পকে অনেক দূর এগিয়ে নেয়া সম্ভব। এবং এ শিল্পের মাধ্যমে বেকারত্ব দূরীকরণ সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না.গঞ্জে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ