Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সেই গৃহকর্মীর লাশ না.গঞ্জে দাফন করলো ভুয়া বাবা!

দোষীদের শাস্তি দাবী করে সিপিবি-বাসদের বিবৃতি

প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার
নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বেইলী টাওয়ারের এক শিল্পপতির ফ্লাটে গৃহকর্মী রাজিয়ার (১৪) রহস্যজনক মৃত্যুর ঘটনার পরে তার লাশ গ্রামের বাড়িতে না নিয়ে নারায়ণগঞ্জেই দাফন করা হয়েছে। আর লাশ দাফনকালে কবরস্থান কর্তৃপক্ষের কাছে এক ব্যক্তিকে গৃহকর্মী রাজিয়ার বাবা হযরত আলী বলেও পরিচয় দেয়া হয়েছে। গ্রামের বাড়ির ঠিকানা ভুল দেয়ার মতো ভুয়া একজন ব্যক্তিকে ওই গৃহকর্মীর বাবা পরিচয় দেয়া হয়েছে। যদিও মামলার এজাহারে কিংবা সুরতহাল প্রতিবেদনে কোথাও ওই গৃহকর্মীর বাবাকে বাদী কিংবা সাক্ষী করানো হয়নি। দাফনকালে শিল্পপতি জয়নাল আবেদীন মোল্লার অনুগামীরা উপস্থিত ছিলেন। চাষাঢ়া বেইলী টাওয়ারে গৃহকর্মী রাজিয়ার (১৪) রহস্যজনক মৃত্যুর ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও সমাজতান্ত্রিক দল বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামানসহ পুলিশের কয়েকজন কর্মকর্তা চাষাঢ়া বেইলী টাওয়ারের ৫ম তলার একটি ফ্লাট থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেন। ওই ফ্ল্যাটটিতে নারায়ণগঞ্জের রফতানীমুখী শিল্প কারখানা নিট কনসার্নের এমডি জয়নাল আবেদীন মোল্লার মা আয়েশা বেগম ও তার ছোট ভাই মনির হোসেন মনা মোল্লা থাকতেন। সকালে ঘটনার পর থেকেই বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা চলতে থাকে। পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলে গেলে নারায়ণগঞ্জের একজন জনপ্রতিনিধি মালিকপক্ষের হয়ে বিষয়টি ম্যানেজের চেষ্টা চালাতে থাকেন। এছাড়া ওই গৃহকর্মীর পরিবারকেও গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা না বলতে চাপ সৃষ্টি করা হয় বলেও অভিযোগ রয়েছে। গৃহকর্মীর লাশ উদ্ধারের ঘটনায় সদর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তাতে বাদী হয়েছেন হাসিনা বেগম নামের ৭০ বছর বয়সী একজন বৃদ্ধা। যিনি সম্পর্কে মৃত রাজিয়ার দাদি। তার স্বামীর নাম ফুল মাহমুদ। এজহারে উল্লেখ করা হয়, গ্রামের বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার মুন্সিবাজার এলাকায়। তবে ঘটনাটির প্রকৃত কারণ জানতে মৃতের গ্রামের বাড়ির খোঁজ করতে গিয়ে জানা গেছে হালুয়াঘাট উপজেলায় মুন্সিবাজার নামে কোন গ্রাম নেই। হালুয়াঘাট উপজেলার চেয়ারম্যান ফারুক আহাম্মদ খান জানান, হালুয়াঘাট উপজেলায় মুন্সিবাজার নামে কোন গ্রাম বা এলাকা নেই। এছাড়া যেসকল ব্যক্তিকে সুরতহাল প্রতিবেদন তৈরীর সাক্ষী করা হয়েছে তারা সকলেই ওই শিল্পপতির আস্থাভাজন লোক হিসেবে পরিচিত।
এদিকে পরে খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবারই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী সিটি কবরস্থানে গৃহকর্মী রাজিয়ার লাশ দাফন করা হয়েছে। ওই সময় এক ব্যক্তিকে মৃত রাজিয়ার বাবা হযরত আলী বলেও পরিচয় দেয়া হয়েছে। এখানে উল্লেখ্য, পাঠানটুলী কবরস্থানটির পাশেই নিট কনসার্ন গ্রুপের কারখানাটি অবস্থিত।
প্রত্যক্ষদর্শী একটি সূত্র জানায়, লাশ দাফনের সময়ে নিট কনসার্ন গ্রুপের মালিকপক্ষের অনুগামী অনেক লোকজন ছিলেন। তারা এক ব্যক্তিকে রাজিয়ার পিতা হযরত আলী বলে কবরস্থান কর্তৃপক্ষের কাছে পরিচয় দেয়। তবে ওই ব্যক্তির আচরণ তাদের কাছে সন্দেহজনক মনে হয়েছে। এসময় মৃতের দাদি হাসিনা বেগমও উপস্থিত ছিলেন। দাফন শেষে নিট কনসার্নের মালিকপক্ষের লোকজন মৃতের দাদির হাতে টাকা ভর্তি একটি ব্যাগ তুলে দেন এবং তারা যাতে আর নারায়ণগঞ্জমুখী না হন সে নির্দেশনা দেন। এরপর সবাই যে যার মত চলে যান।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন জানান, মঙ্গলবার ওই কিশোরীর লাশ পাঠানটুলী পৌর কবরস্থানে দাফন করা হয়েছে। দাফনের সময়ে মৃতের দাদি ও তাদের লোকজন কবরস্থান কর্তৃপক্ষের কাছে অপমৃত্যু মামলার প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন।
সিপিবি বাসদের শাস্তি দাবি : নগরীর চাষাঢ়া বেইলী টাওয়ারে গৃহকর্মী রাজিয়া (১৪) রহস্যজনক মৃত্যুর ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও সমাজতান্ত্রিক দল বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখা। বৃহস্পতিবার সন্ধ্যায় পাঠানো কমিউনিস্ট পার্টি (সিপিবি) জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী এবং সমাজতান্ত্রিক দল বাসদ জেলার শাখার সমন্বয়ক নিখিল দাস যৌথভাবে এই বিবৃতি দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেই গৃহকর্মীর লাশ না.গঞ্জে দাফন করলো ভুয়া বাবা!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ