Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ী সীমান্ত থেকে বাংলাদেশি কৃষককে ধরে নিয়ে গেল বিএসএফ

বিজিবির প্রতিবাদে ২ ঘণ্টা পর ফেরত

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত থেকে বাংলাদেশী এক কৃষককে ধরে নিয়ে গিয়ে নির্যাতন চালিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। গত বুধবার সন্ধ্যা ৬টায় নোম্যান্সল্যান্ড থেকে ওই কৃষককে ধরে নিয়ে যায় ভারতীয় নটকোবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা। পরে বিজিবির তীব্র প্রতিবাদে আটকের দুই ঘণ্টা পর তাকে ছেড়ে দেয় তারা।
সীমান্তবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বালাতাড়ি গ্রামের মৃত আজিজুল হকের দৃষ্টি প্রতিবন্ধী ছেলে বাদশা মিয়া (৪২)আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৩২-এর ১ ও ২ নং সাব-পিলারের মধ্যবর্তী বাংলাদেশী নোম্যান্সল্যান্ডে রোপণকৃত ইরি-বোরো ক্ষেতে শ্যালোমেশিন দিয়ে সেচ দেয়ার জন্য যান। এ সময় ভারতীয় নটকোবাড়ী ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে চোরাকারবারী সন্দেহে আটক করে পেটাতে পেটাতে ভারতের নিয়ে যায়।
এ ব্যাপারে কুড়িগ্রাম ৪৫ বিজিবির বালারহাট ক্যাম্পের হাবিলদার বেলাল শেখ জানান, চোরাকারবারী সন্দেহে ওই কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ। আমরা তীব্র প্রতিবাদ জানালে তাকে ফেরত দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলবাড়ী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ