Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন লেস্টারের একি দশা!

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জয় তো দূরের কথা, নতুন বছরে টানা ৫ ম্যাচ এখনো একটা গোলও করতে পারেনি প্রিমিয়ার লিগ চ্যম্পিয়ন লেস্টার সিটি। গত তিন দশকে যা এই প্রথম। গেল মৌসুমের রুপকথার সারথীরা এবার ব্যর্থতার ধারা অক্ষুণœ রেখে নেমে গেছে অবনমন অঞ্চল থেকে মাত্র এক পয়েন্ট দূরত্বে। কিংপাওয়ারের যে মাঠে হেরে গেল মৌসুমে চেলসি থেকে বিদায় নিয়েছিলেন দলকে শিরোপা উপহার দেয়া হোসে মরিনহো, এবার একইরকম পরিস্থিতির মুখে ক্লাদিও রেনিয়েরি। রেনিয়েরির লেস্টারকে হারিয়ে পরশু ৩-০ গোলের জয় উদযাপন করেছে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।
প্রতিপক্ষের গোলমুখে আক্রমণ করাই যেন ভুলে গেছে লেস্টার। নিজেদের মাঠে খেলেও এদিন তারা লক্ষ্যে শট নিতে পারে মাত্র একবার। পক্ষান্তরে একের পর এক আক্রমণ শানিয়ে তাদের রক্ষণকে ব্যস্ত রাখেন পগবা-ইব্রাহিমোভিচ-মাতারা। তবে গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ৪২ মিনিট পর্যন্ত। এরপর দেড় মিনিটের ব্যবধানে দুই গোল, বিরতি থেকে ফিরে চতুর্থ মিনিটের মাথায় আরো একটি। প্রথমে গোলমুখটা খুলে দেন আর্বেনিয়ান মিডফিল্ডার হেনরিক মাখাতারিয়ান। উদযাপন শেষ না হতেই লিগে নিজের ১৫তম গোল দিয়ে ব্যবধান দ্বিগুন করেন জøাতান ইব্রাহিমোভিচ। বিরতি থেকে ফিরেই স্বাগতিকদের আরো বড় হতাশা উপহার দেন হুয়ান মাতা। এমন দশায় কি ভাবছেন রেনিয়েরি? হতাশা কন্ঠেই ইতালিয়ান কোচ বলেন ‘গত মৌসুমে আমরা ছিলাম অসাধারণ, তবে আমরা লেস্টার এবং আমাদের সব সময়ই লড়াই চালিয়ে যেতে হবে।’
এ নিয়ে লিগে টানা ১৫ ম্যাচ অপরাজিত মরিনহোর ইউনাইটেড। তবে শীর্ষ চারে এখনো জায়গা হয়নি তার দলের। চারে থাকা আর্সেনালের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে ছয়েই আছে রেড ডেভিলরা। এক পয়েন্ট বেশি নিয়ে পাঁচে লিভারপুল। এই ধারা অক্ষুণœ রখলে দল ভালো অবস্থানে পৌঁছাবে বলে বিশ্বাস পর্তুগিজ কোচের, ‘আমি খুশি। গত অক্টোবর থেকে আমরা লিগে হারিনি। অনাকক্সিক্ষত কিছু ড্রকে আমরা জয়ে রুপ দেয়ার চেষ্টা করছি। আশা করি আমরা ভালো অবস্থানে পৌঁছাবো।’
ওদিকে ইতালিয়ান সেরি আতে ইন্টার মিলানের টানা সাত ম্যাচ জয়ের ধারায় যতিচিহ্ন বসিয়ে দিয়েছে জুভেন্টাস। ঘরের মাঠে হুয়ান কুয়ার্দাদোর একমাত্র গোলে জেতে জুভরা। এই জয়ে টানা ষষ্ঠ লিগ শিরোপা জয়ের পথে এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্টে এগিয়ে গেল বুফন-দিবালা-হিগুয়েইনরা। ইন্টারের হারের দিনে টানা চতুর্থ হারের সাক্ষি হয়েছে তাদের নগর প্রতিদ্ব›দ্বী এসি মিলান। স্যাম্পদরিয়ার কাছে ১-০ গোলে হেরেছে ৭ বারের ইউরোপ সেরা দলটি। পয়েন্ট তালিকাতেও ভালো অবস্থানে নেই মিলানের দুই দলই। শীর্ষে থাকা জুভেন্টাসের চেয়ে ১২ পয়েন্ট পিছনে পাঁচে ইন্টার। ইউরোপের অন্যতম সফল দল এসি মিলান ১৭ পয়েন্ট পিছিয়ে আটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ