Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এশিয়ার কাপে ভারতীয় নারী ক্রিকেট দল চ্যাম্পিয়ন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৪:৫৫ পিএম

লঙ্কান দলের ইনিংস শেষেই ম্যাচের ফল অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল। যদি না নিয়তির অঘটন না ঘটে। না এরকম কিছু ঘটেনি। নিশ্চিত জয়কে সময়ের ব্যবধানে আনুষ্টানিক চ্যাম্পিয়নের ঘোষনা নিল ভারতীয় নারী দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ লঙ্কানদের মাত্র ৬৫ রানে আটকে দিয়ে ৮ উইকেট আর ৬৯ বল হাতে রেখে জিতেছে হারমানপ্রিত কাউরের দল। এ নিয়ে সপ্তমবারের মতো ঘরে তুললো এশিয়া কাপের শিরোপা ভারত। ৬৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক স্মৃতি মান্ধানার ঝোড়ো হাফ সেঞ্চুরিতে জয় পেতে একদমই কষ্ট হয়নি ভারতের। মান্ধানা ২৫ বলে ৬ চার আর ৩ ছক্কায় খেলেন ৫১ রানের হার না মানা ইনিংস। এর আগে ৯ উইকেটে ৬৫ রানেই থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। ২৫ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসা দলটির জন্য এই পর্যন্ত যাওয়াও কঠিন ছিল। দশ নম্বর ব্যাটার ইনোকা রানাভিরা ২২ বলে অপরাজিত থাকেন ১৮ রানে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী এশিয়া কাপের ফাইনালে টস জিতে ব্যাটিং বেছে নেওয়াই যেন কাল হয়েছে শ্রীলঙ্কার। পাঁচবারের ফাইনালিস্ট দলটি ভারতীয়দের বোলিং তোপে শুরু থেকেই দাঁড়াতে পারেননি লঙ্গান মেয়েরা। ৯ রানে ৪ আর ৩২ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে লড়াইয়ে ফেরার সম্ভাবনাও তৈরি করতে পারেনি চামারি আতাপাত্তুর দল। শেষ পর্যন্ত খুঁড়িয়ে খুঁড়িয়ে যে ২০ ওভার পর্যন্ত যেতে পেরেছে, এটাই অনেক কিছু।

লঙ্কান ব্যাটারদের মধ্যে দুই অংক ছুঁতে পেরেছেন কেবল ওসাদি রানাসিংহে আর ইনোকা রানাভিরা। ২০ বল খেলে ১৩ রান করে আউট হন রানাসিংহে। আর শেষদিকে দশ নম্বর ব্যাটার ইনোকা ২২ বলে অপরাজিত ১৮ করে আরও বড় লজ্জা থেকে বাঁচান দলকে। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল রেনুকা সিং। মাত্র ৫ রানেই ৩ উইকেট শিকার করেছেন তিনি। দুটি করে উইকেট নিয়েছেন স্নেহ রানা আর রাজেশ্বরী গায়াকদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দল চ্যাম্পিয়ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ