Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডাবল সেঞ্চুরির পথে জুনায়েদ

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিসিএলের প্রথম রাউন্ডে ইসলামী ব্যাংক ইস্ট জোনের টপ অর্ডার লিটন দাস দেখা পেয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি। দ্বিতীয় রাউন্ডে একই স্বপ্ন দেখছেন বিসিবি নর্থের টপ অর্ডার জুনায়েদ সিদ্দিকী। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠানরত ম্যাচের প্রথম দিনে প্রথম শ্রেণির ক্রিকেটে একাদশ সেঞ্চুরিতে নিয়ে গেছেন ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে। ২৭৬ বলে ১৯ বাউন্ডারিতে অবিচ্ছিন্ন আছেন জুনায়েদ ১৭২ রানে। ক্যারিয়ার সেরা ইনিংসে দরকার তার এখন ২২ রান, আর প্রথম ডাবলের জন্য ২৮ রান। চতুর্থ উইকেট জুটিতে নাসিরকে নিয়ে ৯৮ এবং অবিচ্ছিন্ন পঞ্চম জুটিতে ১১০ রানে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার ব্যাটিংয়েই সহজে দিন পার করেছে বিসিবি নর্থ জোন। প্রথম দিন শেষে তাদের স্কোর ৩২৭/৪।
এদিকে ১৫ মাস পর প্রথম শ্রেণির ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন বাঁ-হাতি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ইসলামী ইস্ট জোনের বিপক্ষে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠানরত ম্যাচে প্রাইম ব্যাংক সাউথের একাদশে রাখা হয়েছে তাকে। ম্যাচের প্রথম দিনে ব্যাটিং, বোলিংÑ কোনোটাই করতে হয়নি তাকে। এই ম্যাচে ১১ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেও প্রথম শ্রেণির ক্রিকেটে চার হাজারী ক্লাবের সদস্যপদ পেয়েছেন প্রাইম ব্যাংক সাউথের টপ অর্ডার এনামুল হক বিজয়। ১১৬ বলের ইনিংসে ১২ চার ২ ছক্কায় ৮৯ রানের ইনিংস উপহার দিয়েছেন তিনি। প্রথম দিনে ফিফটি পেয়েছেন সাউথ জোনের তুষার ইমরান (৬২) এবং জিয়াউর রহমান ( ৫৫ নট আউট)। বিশাল স্কোরের পথে এখন সাউথ জোন। প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ৩৭৬/৬।
সংক্ষিপ্ত স্কোর
ওয়ালটন সেন্ট্রলি জোন-বিসিবি নর্থ
বিসিবি নর্থ জোন প্রথম ইনিংস : ৩২৭/৪ ( ৮৯.০ ওভার), জহুরুল অমি ৩৯, জুনায়েদ ১৭২ (ব্যাটিং), নাসির ৫৫, ধীমান ৫১ (ব্যাটিং), শহিদুল ২/৭৮, দেওয়ান সাব্বির ১/৩১, শুভাগতহোম ১/৪৮।
প্রাইম ব্যাংক সাউথ-ইসলামী ব্যাংক ইস্ট
প্রাইম ব্যাংক সাউথ জোন প্রথম ইনিংস : ৩৭৬/৬ (৯০.০ ওভারে), শাহরিয়ার নাফিস ২৭, এনামুল বিজয় ৮৯, তুষার ইমরান ৬২, মিঠুন ৪৭, মোসাদ্দেক ৩৯, জিয়াউর ৫৫ (ব্যাটিং), সোহাগ গাজী ৪২ (ব্যাটিং), এবাদত হোসেন ৩/৮৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাবল

১৬ ডিসেম্বর, ২০২১
৩ অক্টোবর, ২০২১
৩০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ