Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এলিস পেরির অনন্য ডাবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

অফ স্টাম্পের বেশ বাইরের বল কাভারে ড্রাইভ করতে চেয়েছিলেন পুজা ভাস্ত্রাকর। ব্যাটের বাইরের কানা নিয়ে গালিতে যাওয়া বল বাঁ দিকে ঝাপিয়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ নিলেন বেথ মুনি। উল্লাসে মাতলেন এলিস পেরি। মেয়েদের ক্রিকেটে অনন্য এক কীর্তি গড়ে ফেললেন পেস বোলিং এই অলরাউন্ডার।
গতকাল ভারতের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টের তৃতীয় দিনে পুজাকে ফিরিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন পেরি। সঙ্গে তিন সংস্করণ মিলিয়ে এখন পর্যন্ত তার রান ৫ হাজার ৩।
মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রান ও ৩০০ উইকেটের ডাবলের রেকর্ড গড়েছেন পেরি।
ভারতের বিপক্ষে ম্যাচটি খেলতে নামার সময় তিনশ থেকে দুই উইকেট দূরে ছিলেন পেরি। গালিতে মুনির হাতেই ইয়াস্তিকা ভাটিয়া ক্যাচ দিলে মাইলফলকের দিকে এক ধাপ এগিয়ে যান এই পেসার। পরে পুজার উইকেট নিয়ে পা রাখেন রেকর্ডের এমন এক পাতায় যেখানে তিনি ছাড়া নেই কেউ। টেস্টে এনিয়ে পেরির উইকেট হলো ৩৩টি। ওয়ানডেতে তার নামের পাশে আছে ১৫২ আর টি-টোয়েন্টিতে ১১৫ উইকেট।
অস্ট্রেলিয়ার প্রথম নারী ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে তিনশ উইকেটের কীর্তিও গড়েছেন পেরি। সব দেশ মিলে এই তালিকায় তার উপরে আছেন কেবল দুইজন। ভারতের জুলান গোস্বামির উইকেট ৩৩৭টি, আর ইংল্যান্ডের ক্যাথেরিন ব্রান্টের ৩০১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলিস পেরির অনন্য ডাবল

৩ অক্টোবর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ