Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম বন্দর কর্মকর্তাকে মারধর কালো তালিকাভুক্ত হলো আ’লীগ নেতার প্রতিষ্ঠান

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : টেন্ডারবাজির ঘটনায় অফিসে হানা দিয়ে চট্টগ্রাম বন্দরের এক প্রকৌশলীকে মারধরের ঘটনায় আওয়ামী লীগ নেতা মো. ইলিয়াসের মালিকানাধীন প্রতিষ্ঠান মেসার্স শামস মেরিন সার্ভিসেস জালাল প্লাজা, বন্দরটিলা, চট্টগ্রাম ও মোঃ সেলিমের মালিকানাধীন প্রতিষ্ঠান মেসার্স সাজিত এন্টারপ্রাইজ নাসির প্লাজা, বন্দরটিলা, দক্ষিণ হালিশহর, চট্টগ্রামকে চবকের প্ল্যান্ট ম্যানেজারের দপ্তরের সরবরাহকারী হিসেবে তালিকাভুক্তি বাতিল করে কালো তালিকাভুক্ত করা হয়েছে। গত ২৪ জানুয়ারি চট্টগ্রাম বন্দরের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) স্বাক্ষরিত পিএম/চবক/তাঃভুঃ/যাঃ ওয়ার্কশপ/২০০৪/০৯ (লুজ-৪)/৭৩ স্মারক মূলে কালো তালিকাভুক্তির আদেশ দেয়া হয়।
উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর কাজ না দেয়ার অজুহাতে অস্ত্র-শস্ত্রসহ ২০ থেকে ২৫ জন লোক নিয়ে অফিসে গিয়ে বন্দরের মেরিন ওয়ার্কশপের ডেপুটি ইঞ্জিনিয়ার এমদাদুল হকের ওপর হামলা চালান আওয়ামী লীগ নেতা ইলিয়াস। এ ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম বন্দর অফিসার্স অ্যাসোসিয়েশন বিশেষ সভা করে ওই আওয়ামী লীগ নেতা ও তার সহযোগীদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান। পরবর্তীতে এ ঘটনায় এমদাদুল হক বাদি হয়ে বন্দর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় গত ১৮ জানুয়ারি আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয় ইলিয়াসকে। গত সপ্তাহে জামিনে ছাড়া পান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ