Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের বোয়াখালীতে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাটজাত পণ্য ব্যবহার, ভোক্তা সংরক্ষণ অধিকার, মোটরযান অধ্যাদেশ ও ধুমপান নিরোধ আইনে মামলায় অপরাধীদের কাছ থেকে ৩৪ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল ২৩ জানুয়ারি সোমবার বিকেলে বোয়ালখালীর সহকারি কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি উপজেলার হাজীরহাট, জোটপুকুর ও কানুনগোপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন।
তিনি জানান, রাইস মিলের মালিক মো. ছৈয়দকে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনে ২০হাজার টাকা, ভোক্তা সংরক্ষণ অধিকার আইনে হোটেল মালিক মো. সেলিমকে ১০হাজার টাকা, একই আইনে মো. শহীদুলকে ৩ হাজার টাকা, মোটরযান অধ্যাদেশ এর ১৫৭ ধারায় চালক মো. শাহজাহান, মো. মামুন ও মো. করিমকে ৫০০ টাকা করে এবং প্রকাশ্যে ধুমপানের অপরাধে মো. তৈয়বকে ৫০ টাকাসহ মোট ৩৪ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় তিনি এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।
এদিকে উপজেলা সদরে অবৈধ বাজার, ইচ্ছে মত বাজার দর নির্ধারণ, পচা-বাসি খাদ্য, মাংস বিক্রী করাসহ বিভিন্ন ভাবে ক্রেতা সাধারণকে জিম্মি করে প্রতিনিয়ত লাখ লাখ টাকা হাতিয়ে নিলেও তথায় কোন অভিযান না চালিয়ে দরি ছেড়া হঠাৎ অফিস সময়ে বেরিয়ে গিয়ে রাগ-ঢাক না দেখে ইচ্ছেমত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করাকে এলাকাবাসী ভিন্ন চোখে দেখতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ