Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগকে অবশ্যই সংলাপে বসতে হবে -মির্জা আব্বাস মুক্তিযোদ্ধা দলের শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চলমান রাজনৈতিক সংকট নিরসনে ক্ষমতাসীনদের অবশ্যই বিএনপির সঙ্গে সংলাপে বসতে হবে। সংলাপের মাধ্যমেই আওয়ামী লীগকে খাদ থেকে উঠতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল শুক্রবার বিকালে এক মিলাদ মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
মির্জা আব্বাস অভিযোগ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এক জায়গায় বলেছেন, বিএনপি খাদে পড়ে গেছে, তাদেরকে খাদ থেকে তোলার দায়িত্ব আমার নয়। প্রধানমন্ত্রীর কাছে আমার প্রশ্ন বিএনপি খাদে পড়ে গেছে- এটা আপনাকে কে বললো? আমি বলতে চাই, বিএনপি খাদে পড়ে নাই, বরং আপনারা ফাঁদে পড়ে গেছেন, আওয়ামী লীগ ফাঁদে পড়ে গেছে। এখন আপনাদের দায়িত্ব হলো বিএনপির সঙ্গে আলোচনা করা- সেই চিন্তা করা।
তিনি বলেন, বিএনপি একমাত্র দল যারা দেশের জনগণের প্রতিনিধিত্ব করে। সুতরাং আপনাদের (ক্ষমতাসীন) আলোচনা করতেই হবে- একথা মনে রাখতে হবে। আমরা বলতে চাই, আলোচনা এবং শক্ত-নিরপেক্ষ নির্বাচন কমিশন যদি না হয়, যদি নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা আগামী নির্বাচনের ওপর না থাকে, সেই নির্বাচন নিয়ে আমরা অবশ্যই ভাববো। কিভাবে প্রতিরোধ করতে হবে তা আমরা ইনশাল্লাহ করবো।
মরহুম ছাত্র নেতা জনি ও বাপ্পীর রুহের মাগফেরাত কামনা
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদল পূর্ব শাখার উদ্যোগে খিলগাঁও ছাত্র দলের নুরুজ্জামান জনি ও নিউ মার্কেটের ছাত্রদলের মাহবুবুর রহমান বাপ্পীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। তারা সরকারের নিপীড়ন-নির্যাতনে নিহত হন বলে পরিবারের দাবি।
মিলাদ মাহফিলে অন্যান্যের মধ্যে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের জুয়েল, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, মরহুম জনি ও বাপ্পীর স্বজনরা বক্তব্য রাখেন। মিলাদে সাবেক ছাত্র নেতা বজলুল বাসিত চৌধুরী আবেদ, হাবিবুর রশীদ হাবিবসহ শতাধিক ছাত্র দলের নেতা-কর্মী অংশ নেন।
মুক্তিযোদ্ধা দলের শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা : বিকালে স্কুল ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতার মধ্য দিয়ে জিয়াউর রহমানকে স্মরণ করেছে মুক্তিযোদ্ধা দল।
বিকালে নয়া পল্টনে দলের মহানগর কার্যালয়ে মওলানা ভাসানী মিলনায়তনে স্কুল ছাত্র-ছাত্রীর এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এই প্রতিযোগিতায় রাজধানীর বিভিন্ন স্কুলের অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেন।
এই অনুষ্ঠানে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার বাগবাড়ীতে জন্মগ্রহণ করেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, যার ৮১তম জন্মবার্ষিকী উদযাপন করে বিএনপিসহ অঙ্গসংগঠন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিযোগিতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ