Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে সাত কিলোমিটার মিনি ম্যারাথন প্রতিযোগিতা

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৪:৫৯ পিএম

মাদারীপুরে অনুষ্ঠিত হলো ‘ভাষাসৈনিক ডা. গোলাম মাওলা’ মিনি ম্যারাথন প্রতিযোগিতা। এতে অংশ নেয় কিশোর, বৃদ্ধসহ বিভিন্ন বয়সের মানুষ। সুস্থ্য জীবন গড়ার ল¶্যে দৌড়ের কোনো বিকল্প নেই বলে দাবি অংশগ্রহণকারীদের। আর যুবসমাজের মনোবল চাঙা করা ও আনন্দ দেয়াই মূল উদ্দেশ্য বলে জানায় আয়োজকরা।

ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে দৌড় প্রতিযোগিতায় অংশ নিচ্ছে কিশোর, তরুণ ও বৃদ্ধসহ নানা বয়সের মানুষ। সবার ল¶্য প্রতিযোগিতায় প্রথম হওয়া। মঙ্গলবার সকালে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর থেকে শহরের শকুনী লেক, এই সাত কিলোমিটার এলাকাজুড়ে অনুষ্ঠিত হয় ‘ভাষাসৈনিক ডা. গোলাম মাওলা’ মিনি ম্যারাথন প্রতিযোগিতা। এতে অংশ নেয় ৩২ জন প্রতিযোগী। যাদের সবাইকে ছাড়িয়ে প্রথম হয় উত্তর হোগলপাতিয়া এলাকার নাঈম মুন্সি। আর দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে মাদ্রা এলাকার রাফিজ ও বিকাশ শিকদার। এমন প্রতিযোগিতায় অংশ নিয়ে খুশি সবাই। বছরের বিশেষ বিশেষ দিনে এমন আয়োাজন করার আহ্বান তাদের।
অংশ নিয়ে প্রথম স্থান লাভ করা নাঈম মুন্সি জানান, গ্রামের একটি প্রত্যন্ত এলাকা থেকে এই প্রতিযোতিার খবর শুনে অংশ নিয়েছি। আশা করি, বছরের বিশেষ দিনে এই আয়োজন করবে কর্তৃপ¶। প্রথম হওয়া বা না হওয়া বড় বিষয় ছিল না। অংশ নেয়াটাই মূল্য উদ্দেশ্যে ছিল। খুব ভালো সময় কেটেছে।
মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ত্রিনাথ দাস জানান, শরীর চর্চার অন্যতম হাতিয়ার এমন ম্যারাথন প্রতিযোগিতা শহর থেকে গ্রাম সবখানেই ছড়িয়ে দেওয়াটাই আমাদের মূল্য ল¶্য। আর এর থেকে গড়ে উঠবে নেশামুক্ত সমাজ, দূর হবে অপসংস্কৃতি।
মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম জানান, ‘মাদারীপুর উৎসবকে ঘিরে এই মিনি ম্যারাথন প্রতিযোগিতার আয়োাজন করে জেলা প্রশাসন। সুস্থ দেহের জন্য দৌড়নোর কোনো বিকল্প কিছু নেই। এর থেকে অন্যরাও উৎসাহী হবে, এতে সমাজ পরিবর্তনে বেশ ভূমিকা রাখবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিযোগিতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ