Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাগতিয়া দরবার অল্প সময়েই সব মানুষের কাছে পরিণত হয় প্রতিষ্ঠানে

বাঘাইছড়িতে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, এ দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রহঃ) অল্প সময়েই সর্বস্তরের মানুষের কাছে পরিণত হয়েছিলেন একটি প্রতিষ্ঠানে। এ মহান মনীষীর সান্নিধ্যে সকল স্তরের সকল শ্রেণির মানুষ কোরআন-সুন্নাহ্র আলোকে শরীয়ত ও তরিক্বতের দীক্ষা পেয়ে সমান উপকৃত হয়েছিলেন, আর দেশ-বিদেশের অগণিত বিপথগামী যুবককে ইসলামী সংস্কৃতি, সত্য ও ন্যায়ের পথে ফিরিয়ে এনে সামাজিক শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠার ক্ষেত্রে তিনি যে অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, তা সমাজের আপামর মানুষের হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবে।
তিনি গতকাল শুক্রবার বাঘাইছড়ি উপজেলা পরিষদ ময়দানে এশায়াত মাহফিলে হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি আরও বলেন, ব্যক্তিজীবনে অত্যন্ত নিরহঙ্কারী ও প্রচারবিমুখ মনীষী গাউছুল আজম (রহঃ) এর জীবনযাপন ছিল অত্যন্ত সাদামাটা আর তাঁর বিনম্র ব্যবহার, পরোপকারিতা ও আতিথেয়তার কথা কেউ কখনো ভুলবে না।
ঈদে মিলাদুন্নবী (দঃ), ফাতেহায়ে এয়াজদাহুম এবং শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রহঃ)-এর স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৪৩ নং বাঘাইছড়ি মারিশ্যা শাখা।
সংগঠনের ৫১ নং পবিত্র মক্কা শরীফ শাখার এশায়াত সম্পাদক আলহাজ মাওলানা মুহাম্মদ ইছহাক মুনিরীর সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, সংগঠনের ওলামা পরিষদের এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ এমদাদুল হক মুনিরী, রাঙ্গামাটি জেলার সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ মুহাম্মদ আব্দুল লতিফ, মাওলানা মুহাম্মদ সেকান্দর আলী, মাওলানা মুহাম্মদ শাহজাহান নোমান, মাওলানা মুহাম্মদ আমিনুল হক প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আলহাজ অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া, উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ।
বাঘাইছড়িতে বৃহৎ এ মাহফিলে পাহাড়ি জনপদ বাঘাইছড়ির বিভিন্ন এলাকার সর্বস্তরের নবীপ্রেমিক হাজার হাজার মুসলমান ছাড়াও পার্বত্য চট্টগ্রাম রাঙামাটি ও খাগড়াছড়ির অনেক ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ