Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে ৪ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে পুলিশ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশালে প্রবেশকারী ৪ মুসলিম রোহিঙ্গাকে সোমবার পুলিশ আটক করেছে। নগরীর আমতলা মোড়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় কোতয়ালী মডেল থানার টহল পুলিশ তাদেরকে আটক করে। মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা মুসলমানরা জীবিকা ও আশ্রয়ের সন্ধানে দেশের সর্বত্র ছড়িয়ে পড়তে শুরু করেছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
আটককৃতরা হচ্ছে মিয়ানমারের ভলিবাজার এলাকার মো. সৈয়দ হোসেন ও তার মেয়ে ইয়াসমিন এবং মংডু এলাকার হোসেন আহমেদ ও তার বোন আমিনা খাতুন।
পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায়, মিয়ানমারে চলমান দাঙ্গার কারণে প্রাণভয়ে তারা অবৈধপথে বাংলাদেশে প্রবেশ করে। পরে স্থায়ী আশ্রয়ের সন্ধানে বরিশালে এসে নগরীর আমতলা মোড় এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদে তারা নিজেদের মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করে।
কোতয়ালী মডেল থানার ওসি সাংবাদিকদের জানান, আটককৃতদের মতো অনেক রোহিঙ্গা মুসলমান অবৈধপথে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে যাবার চেষ্টা করছে। পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আটক ৪ জনকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ