Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের পথে ইশরাকের গাড়িবহরে হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১০:২৪ এএম | আপডেট : ১০:২৬ এএম, ৫ নভেম্বর, ২০২২

বরিশাল বিভাগীয় সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গাড়িবহরে হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় বহরে থাকা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়েছে। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলেও জানা গেছে।

শনিবার (৫ নভেম্বর) সকালে বরিশাল বিভাগীয় সমাবেশে যোগ দেওয়ার উদ্দেশে ঢাকা থেকে রওনা হয়ে গাড়িবহরটি। এসময় বরিশালের কাছেকাছি গৌরনদীর মাহিরা বাজারে পৌঁছালে হামলার শিকার হয় তারা।

এর আগে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বরিশাল বিএনপির সমাবেশের উদ্দেশে ভোরে ঢাকা থেকে একটি গাড়িবহর নিয়ে রওনা হন।

এদিকে হামলার ঘটনায় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন অক্ষত থাকলেও ভাংচুর করা হয় তার পেছনে থাকা বহরের বেশ কয়েকটি গাড়ি। এতে সেইসব গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

গাড়িবহরে হামলার বিষয়টি নিশ্চিত করে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ‘আমাদের সমাবেশগুলোতে সাধারণ মানুষের অংশগ্রহণ সরকারকে ভীত করেছে। গণজোয়ার আটকাতে না পেরে সমাবেশস্থলে যাওয়ার পথে পথে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগ দিয়ে বাধার সৃষ্টি করছে। কাপুরুষের মতো রাতের আঁধারে গাড়িবহরে চোরাগুপ্তা হামলা করে পালিয়ে যাচ্ছে। এর মাধ্যমে আমাদের নেতাকর্মীদের মনে ভীতি সঞ্চারের অপচেষ্টা করছে। কিন্তু আমরা দমে যাওয়ার পাত্র নই। যত হামলায় করুক না কেন, কোনো বাধাই এবার বিএনপি নেতাকর্মীদের দমাতে পারবে না।’

বহরে হামলায় আহতরা হলেন, ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সহিদুল হক সহিদ, ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা মামুন ভূঁইয়া, রকি, ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপি নেতাকর্মী মো. রাসেল, মো. বাবুল ও খোকন। ৪০ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা, ইমরান ৪২ নম্বর ওয়ার্ড যুবদল সদস্য সচিব মাসুদ রানা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল নেতা রকি ও আল আমিন প্রমুখ।



 

Show all comments
  • শওকত আকবর ৫ নভেম্বর, ২০২২, ১০:৪০ এএম says : 0
    হামলা মামলা নির্যাতন নিপিড়ন করে কোন জাতির কন্ঠ রুখে দেওয়া যায়না।যাদের কন্ঠে সদা সত্য প্রকাশিত।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ