Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

জিতলো আশরাফুলের বরিশাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের তিনটি ম্যাচ নিষ্প্রাণ ড্র হয়েছে। কেবল রাজশাহীতে জয় পেয়েছে বরিশাল বিভাগ। ঢাকা মেট্রোর বিপক্ষে লড়াইটাও হয়েছে বেশ রোমাঞ্চকর। জয় পেতে শেষ পর্যন্ত খেলতে হয়েছে বরিশালকে। শেষ পর্যন্ত ৪ উইকেটের জয় পায় দলটি। গতকাল রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ঢাকা মেট্রোর দেওয়া ২১৫ রানের লক্ষ্যে দুই ওপেনার রাফসান আল মাহমুদ ও মোহাম্মদ আশরাফুলের ৮৪ রানের জুটিতে জয়ের ভিত পেয়ে যায় বরিশাল। এরপর রাকিবুল হাসানের ঘূর্ণিতে মিডল অর্ডার ব্যাটাররা সংগ্রাম করলেও জয় তুলে নিতে পারে দলটি। রাফসান খেলেন ৭১ রানের ইনিংস। আশরাফুল ৩৪ ও সোহাগ গাজী ২৩ রান করেন। ৭৪ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন রকিবুল।

সকালে আগের দিনের ৬ উইকেটে ১০৬ রান নিয়ে ব্যাটিংয়ে নামা ঢাকা মেট্রো শেষ চার উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ১৮ রান। ফলে ১২৪ রানে গুটিয়ে যায় দলটি। আবু হায়দার ২০ রান করেন। বরিশালের পক্ষে তানভির ইসলাম ৫টি ও কামরুল ইসলাম রাব্বি ৪টি উইকেট পান।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর বিভাগ ও সিলেট বিভাগের মধ্যকার ড্র হওয়া ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন আবদুল্লাহ আল মামুন। ক্যারিয়ারের দ্বিতীয় প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমেই তুলে নিয়েছেন ডাবল সেঞ্চুরি। ৩৬৪ বল ১৬টি চার ও ১৩টি ছক্কায় খেলেছেন হার না মানা ২১০ রানের ইনিংস। এছাড়া নাঈম ইসলামের ৬৫ রান করেন। ৭ উইকেটে ৪০৫ রান তোলার পর ইনিংস ঘোষণা করে দলটি। আবু জায়েদ রাহী পান ৪টি উইকেট। এরপর তৌফিক খানের ৯২ রানে ভর করে ২ উইকেটে ১১৯ রান তোলে সিলেট। আর সিলেটের একাডেমি মাঠে খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগের মধ্যেকার ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন অমিত মজুমদার। তার সেঞ্চুরিতে ভর করে ২৬৭ রান করে অলআউট হয় খুলনা। ১৯৬ বলে ১০১ রান করেন অমিত। এরপর জহুরুল ইসলামের ৬৪ ও ফরহাদ হোসেনের ৫১ রানে রাজশাহী ১ উইকেটে ১২৪ রানে ইনিংস ঘোষণা করলে ড্র মেনে নেয় দুই দল।
এছাড়া, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ড্র হয় ঢাকা বিভাগ ও চট্টগ্রাম বিভাগের ম্যাচটি। এদিন ৫ উইকেটে ১৫৮ রান তোলার পর ইনিংস ঘোষণা করে ঢাকা। ৫১ রান আসে অধিনায়ক তাইবুরের ব্যাট থেকে। এরপর চট্টগ্রাম ২ উইকেটে ৫০ রান করলে ড্র মেনে নেয় দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিতলো আশরাফুলের বরিশাল

২৯ অক্টোবর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ