Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দীর্ঘ এক যুগ পর বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৯:৪৫ এএম

দীর্ঘ এক যুগ পর আজ শনিবার (০৫ নভেম্বর) বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। ফলে সমাবেশ সফল করতে পরিবহন ধর্মঘটের মধ্যেও নেতাকর্মীরা যে যেভাবে পারছেন সমাস্থলে আসছেন।

দলীয় সূত্রে জানা যায়, দ্রব্যমূল্য বৃদ্ধি, লাগাতার লোডশেডিং, দুর্নীতি, লুটপাট, মামলা-হামলা, গুম-হত্যা, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিভাগীয় গণসমাবেশ ডেকেছে বিএনপি। সমাবেশকে ঘিরে বরিশালে প্রায় এক যুগের বেশি সময় পর প্রাণবন্ত হয়ে উঠেছে বিএনপি
এদিকে সমাবেশ সফল করতে পিরোজপুর, ঝালকাঠী, পটুয়াখালীসহ বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন। গণপরিবহন ও লঞ্চ বন্ধ থাকলেও বিভিন্নভাবে নেতাকর্মীরা উপস্থিত হচ্ছেন। তারপরও সড়কে বিভিন্নভাবে বাঁধার সম্মুখীন হচ্ছে বলে অভিযোগ রয়েছে।
পিরোজপুর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন তালুকদার কুমার বলেন, আমরা ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে বাধ্য হয়ে ঠান্ডার মধ্যে রাতে ট্রলারে করে সমাবেশস্থলে পৌঁছেছি। না খেয়ে ও না ঘুমিয়ে সমাবেশস্থলে অনুষ্ঠান সফল করতে অপেক্ষা করছি।
পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন বলেন, ধর্মঘটের কারণে পিরোজপুর থেকে বরিশালে আসার কোনো গাড়ি পাইনি। পরে হেঁটে, ট্রলারে ও ভেঙে ভেঙে সমাবেশস্থলে যোগ দিয়েছি। আমাদের সমাবেশ নষ্ট করতে ধর্মঘটের নামে নাটকীয় এমন উদ্যোগ আসলেই কোনো দরকার ছিল না। তবে এত কিছুর মধ্যেও বরিশালে এক যুগের বেশি সময় পরে প্রাণবন্ত হয়ে উঠেছে বিএনপি
পটুয়াখালী জেলা বিএনপির সদস্য সচিব সিয়াংসু সরকার কুট্টি বলেন, আমাদের জেলার নেতৃবৃন্দ ধর্মঘটের কারণে পথে পথে অনেক ভোগান্তির শিকার হয়েছেন। রাস্তায় বিভিন্ন জায়গায় আমাদের বাধা দিয়েছে আওয়ামী লীগের সমর্থকরা।



 

Show all comments
  • শওকত আকবর ৫ নভেম্বর, ২০২২, ১০:২৮ এএম says : 0
    গনতান্ত্রিক অধিকার আদায় আপনারা জানবাজ লড়াই করুন। সফলতা আসবেই।শাসকের ভয়ভ্রুকু উপেখ্খা করে রাজপথে আন্দলন করার হিম্মত রাখে এমন নির্ভেজাল ঐক্য চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ