Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুচিত্রা সেনের তৃতীয় প্রয়াণবার্ষিকী পালিত

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী নায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেনের তৃতীয় মৃত্যুদিবস পাবনার বিভিন্ন সংগঠন নানা আয়োজনে মধ্য দিয়ে পালন করে।
গতকাল (মঙ্গলবার) পাবনা প্রেসক্লাব মিলনায়তনে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদের স্মরণসভায় সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদের আহবায়ক কমরেড জাকির হোসেনের সভাপতিত্বে এবং নাট্য সংগঠক মুস্তাফিজুর রহমান রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি কলামিস্ট , সাংবাদিক হাবিবুর রহমান স্বপন, সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদের সদস্য সচিব রেজাউল করিম মনি, কবি গোলাম রব্বানী, পাবনা সরকারি মহিলা কলেজের প্রভাষক ও সাহিত্যিক আখতারুজজামান, চলচ্চিত্র নির্মাতা বাদল দেওয়ান, নাট্যকার ও নির্দেশক ফিরোজ খন্দকার, নাট্যকার দোলন আজিজ প্রমুখ।
বক্তারা বলেন, উপমহাদেশের বাংলা চলচ্চিত্রের এই মহানায়িকার জন্মস্থান পাবনার বসত বাড়িটি দীর্ঘদিন বেদখলে ছিল। পাবনার সাংস্কৃতিক কর্মীদের আন্দোলন ও গণমাধ্যম কর্মীদের প্রচার-প্রচারণায় দুই বছর আগে দখলমুক্ত হয় সুচিত্রা সেনের পৈত্রিক বসত ভিটা। আমাদের দাবি ছিল এই বাড়িটি ঘিরে এখানে সুচিত্রা স্মরণে একটি আর্কাইভ গোড়ে তোলার। কিন্তু এখনো তা করা হয়নি। বক্তারা সরকারের এবং দায়িত্বরত সাংস্কৃতি মন্ত্রণালয়ের সুদৃষ্টি কামনা করেন। এ ছাড়া নাট্যসংগঠন পাবনা ড্রামা সার্কেল, একুশে বইমেলা পরিষদ, লালন স্মৃতি পরিষদ, মহীয়সী পাঠচক্র সহ স্থানীয় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সুচিত্রা সেনের মৃত্যু দিবসে নানা কর্মসূচি পালন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুচিত্রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ