Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের ৮৮তম জন্মদিন পাবনায় পালিত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৫:১৭ পিএম

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের আজ ৬ এপ্রিল ৮৮তম জন্ম বার্ষিকী । তাঁর শৈশব স্মৃতি বিজড়িত পাবনায় নানা আয়োজনে পালন করা হয়। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। আলোকসজ্জা, কেক কাটা, র‌্যালী , আলোচনা সভার আয়োজন করা হয়।

পাবনা জেলা প্রশাসন সকালে পাবনা শহরের গোপালপুর মহল্লার হেমসাগর লেনের সুচিত্রা সেনের পৈতৃক ভিটা বাড়িতে (সুচিত্র সেন সংগ্রহশালা) এখানে স্থাপিত সুচিত্রা সেনের মুর‌্যালে পুস্পমাল্য অর্পণ করেন। এরপর সংগ্রহশালাটি সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়।
এরপর সুচিত্রা সেন সংগ্রহশালা থেকে তাঁর শৈশবের স্মৃতি বিজড়িত বিদ্যালয় পাবনা টাউন গালর্স হাইস্কুল পর্যন্ত র‌্যালীতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। র‌্যালী শেষে এই স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সুচিত্রা সেন স্মরণসভা।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক রাম দুলাল ভৌমিক এবং জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগণ , সুধিজন বক্তব্য রাখেন। পাবনা সরকারি এডওয়ার্ড কলেজে বিকেলে সুচিত্রা সেনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন, পাবনা -৫ সদর আসনের এম.পি গোলাম ফারুক প্রিন্স। সভাপতিত্ব করেন, কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ূন কবির মজুমদার এবং বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধান , শিক্ষক এবং ছাত্র নেতৃবৃন্দ।

এদিকে, পাবনা সুচিত্রা সেন স্মৃতি সংসদ, পাবনা ড্রামা সার্কেলসহ বিভিন্ন সামাজিক ও সাংষ্কৃতিক প্রতিষ্ঠান সুচিত্রা সেনের জন্ম দিন পালন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ