Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম মৃত্যু বার্ষিকী পাবনায় পালিত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ৫:৩২ পিএম

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম মৃত্যু দিবস উপলক্ষে তাঁর জন্মভূমি পাবনায় নানা আয়োজনে পালন করা হয়। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্মরণসভাসহ নানা কর্মসূচীর পালন করে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় পাবনা জেলা প্রশাসন স্মরণসভার আয়োজন করেন। সকাল ১০টায় পাবনা শহরের গোপালপুর মহল্ল¬ার হেমসাগর লেনের সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে (সুচিত্র সেন সংগ্রহশালা) মোমবাতি প্রজ্জ্বলন ও এখানে স্থাপিত সুচিত্রা সেনের মুর‌্যালে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক ম. জসিম উদ্দিন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের নেতৃবৃন্দ। এর মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করা হয়। এরপর সুচিত্রা সেন সংগ্রহশালা থেকে তাঁর শৈশবের স্মৃতি বিজড়িত বিদ্যালয় পাবনা টাউন গালর্স হাইস্কুল পর্যন্ত র‌্যালীতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। র‌্যালী শেষে এই স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় সুচিত্রা সেন স্মরণসভা। স্মরণ সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিঁনুর ইসলাম রেমন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস, সংগঠনের সহ-সভাপতি ডা. রাম দুলাল ভৌমিক, সদস্য সচিব নরেশ চন্দ্র মধু , প্রেসক্লাবের সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করা হয়। এদিকে, সপ্তসুর ও সাংস্কৃতিক সংগঠন পৃথক ভাবে পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করে। পাবনা ড্রামা সার্কেল তাদের কার্যলয়ে সুচিত্রা সেন স্মরণে আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি ফারুক হোসেন চৌধুরী’র সভাপেিতত্ব স্বগত বক্তব্য রাখেন, ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক, মুস্তাফিজুর রহমান রাসেল, সাহিত্যিক সাইদ হাসান দারা, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ভাস্কর চক্রবর্তী, নাট্যকার দোলন, প্রথম আলোর পাবনা প্রতিনিধি সরোয়ার উল্লাস, মদন চক্রবর্তী, স্বাধীন মজুমদার, আনোয়ার হোসেন, অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহযোগি অধ্যাপক বর্ণা, ক্যাথি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ