Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালের এসপির সংবাদ সম্মেলন সরকারি কর্মকর্তাদের মোবাইল নাম্বার ব্যবহার করে টাকা আদায়ের ঘটনায় ১ প্রতারক গ্রেফতার

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বিশেষ সফটওয়ার-এর মাধ্যমে সরকারি গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সেলফোন নম্বর কপি করে বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছ থেকে বিকাশ-এর মাধ্যমে অর্থ আদায়ের ঘটনায় বরিশালের গোয়েন্দা পুলিশ গাজীপুর থেকে সাইদুল নামে প্রতারক চক্রের একজনকে গ্রেফতার করেছে। গতকাল এক সংবাদ সম্মেলনে বরিশালের পুলিশ সুপার এস এম আসাদুজ্জামান এ তথ্য জানান। এ প্রতারক চক্রটি বরিশাল, পটুয়াখালী, বরগুনা, যশোর ও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার বহু কর্মকর্তার সেল ফোন নম্বর ব্যবহার করে গত এক মাসে প্রায় ৫০ লাখ টাকা প্রতারণার মাধ্যমে আদায় করেছে বলে তিনি জানান।
প্রতারক চক্রটি গত ১০ জানুয়ারি বরিশালের হিজলা’র ইউএনও’র নম্বর ব্যবহার করে উপজেলার গৌরবদি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মিলনকে বিশেষ কারন দেখিয়ে ৫০ হাজার টাকা আদায় করে। পরবর্তীতে ইউপি চেয়ারম্যান ইউএনও’র সাথে সাক্ষাতে প্রতারণার বিষয়টি নিশ্চিত হন। তবে তার আগেই ইউএনও’র নাম করে প্রতারক চক্রটি বিকাশ-এর মাধ্যমে ৫০ হাজার টাকা তুলে নেয়। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান হিজলা থানায় একটি মামলা দায়েরের পরে এসপি মামলাটির তদন্তভার বরিশাল জেলার গোয়েন্দা পুলিশের হাতে ন্যস্ত করেন। বরিশাল ডিবি’র এসআই তুষার কুমার মÐল-এর নেতৃত্বে দ্রæততার সাথে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে গাজীপুরের কাশিমপুর এলাকা থেকে এ ঘটনার অন্যতম অভিযুক্ত শহিদুল ইসলাম ওরফে সাইদুলকে আটক করে গতকালই বরিশালে নিয়ে এসেছে। এ ঘটনার অন্য আসামিরা কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয় বলে পুলিশ জানিয়েছে। এসপি আসাদুজ্জামান জানান এ সংঘবদ্ধ প্রতারক চক্রটি উত্তরবঙ্গেও সৈয়দপুর ও লালমনিরহাট সহ সন্নিহিত এলাকার। এরা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির সেল ফোন নম্বর কপি করে তার কোলন নম্বর দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা আদায় করে আসছে বলেও জানান এসপি। তিনি জানান, প্রতারক চক্রটি গত ১ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত বরিশালের জেলা প্রশাসক-সহ বাবুগঞ্জ, উজিরপুর, বানারীপাড়া, আগৈলঝাড়া ও হিজলার ইউএনও’দের সেল ফোন কপি করে মন্ত্রণালয়ের একজন সচিবকে জড়িয়ে ব্যাপক অংকের টাকা দাবি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ