Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ঘুঁচবে মারের আক্ষেপ!

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গত এক দশকে মেলবোর্নের নীল হার্ডকোর্টে অন্যতম ধারাবাহিক খেলোয়াড় অ্যান্ডি মারে। ছয়বারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের পরই তার অবস্থান। ২০১০ সাল থেকে এ ভেন্যুতে পাঁচবার ফাইনাল খেলেছেন স্কটিশ তারকা, জোকোভিচের সমান। কিন্তু মারের দুর্ভাগ্য, চারবারই সার্ব তারকার কাছে হেরে গেছেন। অন্যদিকে পাঁচটি ফাইনাল খেলে সবগুলো জিতেছেন জোকোভিচ। পাঁচবার মেলবোর্ন পার্ক ফাইনালে হারের পর তাকে নিয়ে অনেকেরই দৃঢ় ধারণা হতে পারেÑ আর যাই হোক, অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জেতা হবে না। কিন্তু এ বছর সেই রাহু কাটিয়ে উঠবেন বিশ্বাস বিশ্বের এক নম্বর তারকার। আত্মবিশ্বাসের সঙ্গেই এবারের অস্ট্রেলিয়ান ওপেনে লড়বেন মারে।
গত বছরের মাঝামাঝি সময় থেকেই মূলত নিজের পারফরম্যান্সে আত্মবিশ্বাসী মারে। ক্যারিয়ারের দ্বিতীয় উইম্বলডন শিরোপা ও অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন ২৯ বছর বয়সী। এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসে জোকোভিচকে হারিয়ে প্রথমবার র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে বছর শেষ করেছেন। মারে বলেছেন, ‘গত মৌসুম যেভাবে শেষ হয়েছে সেটা আমাকে অবশ্যই অনেক আত্মবিশ্বাস এনে দিয়েছে। গত কয়েক বছর ধরে আমি ভালো খেলেছি। শুধু ফাইনালের বাধা টপকাতে পারিনি।’ ইউক্রেনের ইলিয়া মারচেঙ্কোর বিপক্ষে প্রথম রাউন্ডের আগে নিজের অবস্থান নিয়ে ব্রিটিশ তারকা বলেছেন, ‘আমি মনে করি ভালো অবস্থায় আছি। নিশ্চিত এটা। এখানে শিরোপা জেতার সুযোগ আছে আমার। কেন পারব না? প্রস্তুতি ভালো। শরীরও ঠিকঠাক। সেরাটা খেলব আমি।’ এতক্ষণে শুরু হয়ে গেছে কোর্টের লড়াই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আক্ষেপ

১২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ