Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ কামাল ক্লাব কাপের দল চুড়ান্ত!

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) যদি তাদের কথা ঠিক রাখে তবে আগামী ১৮ ফেব্রæয়ারি চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে মাঠে গড়াবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের দ্বিতীয় আসর। বাফুফে সূত্র জানায় টুর্নামেন্টের এবারের আসরে বড় চমক হচ্ছে দক্ষিণ কোরিয়ান ক্লাবের অংশগ্রহণ। তাদের আমন্ত্রণেই কোরিয়া ফুটবল অ্যাসোসিয়েশন তাদের একটি ক্লাবকে এ আসরে খেলার জন্য পাঠাবে। এছাড়া আরও তিন বিদেশি দলের অংশগ্রহণও নাকি নিশ্চিত হয়েছে। সূত্রটি জানায়, সিঙ্গাপুরের ইয়াং টাইগার্স ও নেপালের জাতীয় লিগ চ্যাম্পিয়ন থ্রি স্টার ক্লাব ও আফগানিস্তান প্রিমিয়ার লিগ রানার্সআপ ডি-স্পিন গর বাজান এফসি শেখ কামাল ক্লাব কাপে খেলার সম্মতি জানিয়েছে। এদের বাইরে কোলকাতা মোহামেডানের আসাটাও নাকি প্রায় নিশ্চিত।
কোরিয়ান ক্লাবের অংশগ্রহণের বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘কোরিয়া ফুটবল অ্যাসোসিয়েশন তাদের একটি দল পাঠানোর ব্যাপারে আমাদের নিশ্চিত করেছে। দুয়েকদিনের মধ্যেই ক্লাবটির নাম জানা যাবে। শুধু তাই নয়, কোলকাতা মোহামেডানের আসাটাও নিশ্চিত। ২৫ ফের্রুয়ারি তাদের একটি ম্যাচ রয়েছে। ওরা চেষ্ট করছে ম্যাচটি পেছাতে। তবে ম্যাচটি পেছানো সম্ভব না হলেও আমরা ওদের বলেছি প্রয়োজনে টুর্নামেন্টের ফাকে গিয়ে ম্যাচটি খেলে আসতে। এতে ওরা সম্মতি জানিয়েছে।’
তিনি আরও জানান, পাঁচ বিদেশী ক্লাবের সঙ্গে আয়োজক চট্টগ্রাম আবাহনী, ঢাকা আবাহনী ও ঢাকা মোহামেডানের অংশ গ্রহনও নাকি নিশ্চিত। ঢাকা আবাহনী নিজেদের শক্তি বাড়াতে অন্য ক্লাব থেকে কয়েকজন খেলোয়াড় আনার পরিকল্পনা করছে। সদ্য সমাপ্ত জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে দশমস্থান অর্জনকারী দল মোহামেডানও এ আসরে অংশ নিতে অন্য ক্লাব থেকে খেলোয়াড় সংগ্রহের কাজ শুরু করেছে। স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর জন্য ট্রফি ধরে রাখার চ্যালেঞ্জ। তাই তারা রক্ষণভাগের শক্তি বাড়াতে অন্য ক্লাব থেকে ভালো মানের স্থানীয় ফুটবলার সংগ্রহের চেষ্টা করছে। বিদেশি হিসেবে তাদের পছন্দে আছে ব্রাদার্সের ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসন ও কিংসলে, মুক্তিযোদ্ধার স্টপার লাওলকে। এদের নিয়ে এখনই ট্রফি জয়ের পরিকল্পনা সাজাচ্ছেন চট্টগ্রাম আবাহনীর নতুন কোচ সাইফুল বারী টিটু।
এদিকে জাতীয় ফুটবল দলের হেড কোচ নিয়োগ নিয়ে বেশ ক’দিন ধরেই নানা গুঞ্জন শোনা যাচ্ছে। বিদেশীদের মধ্যে সম্ভাবনায় এগিয়ে আছেন জাতীয় দলের সাবেক অস্ট্রিয়ান কোচ জর্জ কোটান। এ প্রসঙ্গে সোহাগ বলেন, ‘কে হচ্ছেন জাতীয় দলের পরবর্তী কোচ? তা জানতে আরও কয়েক ঘন্টা অপেক্ষায় থাকতে হবে মিডিয়াকে। আগামীকালই (আজ) জানা যাবে বাংলাদেশ দলের নতুন কোচের নাম।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ