Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

আওয়ামী লীগ দেশ ছেড়ে পালায় না: রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী

গোদাগাড়ী ( রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৪:৩৭ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৩

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকায় ভোট না দিলে দেশ স্বাধীন হতো না। তদের (বিএনপি) নেতা জিয়াউর রহমান মেজর থেকে মেজর জেনারেল পদন্নোতি পেত না। তাহলে খালেদার নৌকার ওপর এত রাগ কেন?

রোববার (২৯ জানুয়ারি) রাজশাহী মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে। এই রাজশাহীর কী অবস্থা ছিল? আপনারা একবার চিন্তা করে দেখেন। সেই ২০০১ সালের কথা চিন্তা করেন। তখন বিএনপি-জামায়াত ক্ষমতায়। প্রতিদিন এখানে খুন-হত্যা-জঙ্গিবাদ-সন্ত্রাস-নারী ধর্ষণের রাজত্ব ছিল। এই রাজশাহীতে ফাহিমা-মহিমা-রাজুফার ওপর কীভাবে পাশবিক নির্যাতন করেছে বিএনপি-জামায়াত জোট। একটা বাচ্চা মেয়েকে গ্যাং রেপ করা হলো, কারণ তাদের বাবা-মা নৌকায় ভোট দিয়েছিল। নৌকায় ভোট না দিলে দেশ স্বাধীন হতো না। দেশ স্বাধীন না হলে তদের নেতা জিয়াউর রহমান মেজর থেকে মেজর জেনারেল পদন্নোতি পেত না। তাহলে খালেদার নৌকার ওপর এত রাগ কেন? তিনি বলেন, এটা তারা ভুলে যায়। আজ খাদ্যে নিশ্চয়তা পাচ্ছে, পরনের কাপড় পাচ্ছে, মানুষ চিকিৎসা পাচ্ছে। কমিউনিটি ক্লিনিক করে দিয়েছি বাড়ির কাছে, যাতে মা-বোন হেঁটে গিয়ে চিকিৎসা করাতে পারে। বিনা পয়সায় ৩০ প্রকার ওষুধ দেয়া হচ্ছে। রাজশাহীতে পানির অভাব। এই পানির অভাব দূর করতে রাজশাহীতে ওয়াসা ভবন নির্মাণ করা হচ্ছে।

জনসভায় ভাষণের আগে প্রধানমন্ত্রী ২৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর আগে রাজশাহীর সারদায় বেলা সাড়ে ১১টার দিকে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন। একই সময়ে প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পদক বিতরণ করে তাদের উদ্দেশে বক্তব্য দেন।

দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রী রাজশাহী এসেছেন। প্রধানমন্ত্রীকে একনজর দেখতে বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার মানুষ জড়ো হয়েছেন মাদ্রাসা মাঠে। এরই মধ্যে কানায় কানায় ভরে উঠেছে মাদ্রাসা মাঠ।

ভোর থেকেই দলে দলে যোগ দিতে আসছেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ। বিভিন্ন স্লোগান ও ব্যানার ফেস্টুন নিয়ে নেতাকর্মীরা জনসভায় যোগ দিয়েছেন। কেউ কেউ নৌকার প্রতীক নিয়ে এসেছেন। রং-বেরংয়ের টিশার্ট ক্যাপে রাজশাহীর রাস্তা হয়ে ওঠেছে রঙিন ও জাঁকজমকপূর্ণ।
জনসভায় এসে আখের রসে তৃষ্ণা মেটাচ্ছে নেতাকর্মীরা নৌকায় ভোট চেয়ে ওয়াদা করালেন
‘২০৪১ সালে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ’
ক্রান্তিকালে মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হয়েছে পুলিশ সংগীত-নৃত্যে জনসভার মাঠে ও বাইরে আনন্দের জোয়ার
তিন ঘন্টা আগেই প্রধানমন্ত্রীর জনসভার মাঠ পরিপূর্ণ কড়া নিরাপত্তা আর তল্লাশীর মধ্য দিয়ে সরব হচ্ছে সভাস্থল রঙ্গিন পোষাকে জনসভায় আসছে নেতাকর্মীরা স্মরণকালের ইতিহাসে সবচেয়ে বড় সমাবেশ হয়েছে।
প্রধানমন্ত্রীর কাছে অর্থনৈতিক অঞ্চল, কৃষি ও আইটি বিশ্ববিদ্যালয় চান রাজশাহীবাসী বিএনপির সঙ্গে আমরা খেলে জিততে চাই :তথ্যমন্ত্রী



 

Show all comments
  • Tutul ২৯ জানুয়ারি, ২০২৩, ৪:৪১ পিএম says : 1
    সত্য বলেছেন ম্যাডাম
    Total Reply(0) Reply
  • aman ২৯ জানুয়ারি, ২০২৩, ৪:৪১ পিএম says : 1
    আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়ন নিয়ে কাজ করেছে।
    Total Reply(0) Reply
  • Nazmul Hasan ২৯ জানুয়ারি, ২০২৩, ৪:৪৩ পিএম says : 0
    ম্যাডাম আপনারা যখন ক্ষমতায় ছিলেন না তখন আপনাদের বেশিরভাগ প্রভাবশালী নেতা এ দেশে ছিলো না। তত্ত্বাবধায়ক সরকারের আমলে তারা আবার দেশে আসে
    Total Reply(0) Reply
  • Tutul ২৯ জানুয়ারি, ২০২৩, ৬:১৪ পিএম says : 0
    আপনার মতো আপনাদের দলের লোকেরা ভালো হলে দেশটা অনেক আগেই উন্নত হয়ে যেতো। আপনার দলের কিছু লোক দুর্নীতি করে আবার যখন আপনারা ক্ষমতায় না থাকেন তখন তারা দেশের বাইরে চলে যায়। আসলে প্রকৃতপক্ষে তারা আ.লীগ করে না। তারা টাকার জন্য আপনাদের গুনগান গায়। যার জন্য পুরো দলের বদনাম হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ