Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

৫ মার্চ কাতার যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২২ পিএম

কাতারের দোহায় আগামী ৫ থেকে ৯ মার্চ হবে স্বল্পন্নোত দেশগুলোর পঞ্চম জাতিসংঘ সম্মেলনের দ্বিতীয় পর্ব। এতে যোগ দিতে ৫ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা ত্যাগ করবেন। কাতারে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দেবেন তিনি।
কাতারের রাজধানী দোহায় আমিরী দেওয়ানে আমিরের সঙ্গে বৈঠকে আলাপকালে গতকাল বৃহস্পতিবার নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম এ কথা জানান।
বৈঠকে চলতি বছরেই বাংলাদেশ সফরে আসার অভিপ্রায় ব্যক্ত করেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।
এ সময় রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন কাতার সফর সম্পর্কে আমিরকে অবহিত করেন। সফরের আমিরের সঙ্গে আনুষ্ঠানিক প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বৈঠকে ফলপ্রসূ আলোচনার মাধ্যমে দু’দেশের মধ্যকার ভ্রাতৃত্বপূর্ণ চমৎকার সম্পর্ক এক নতুন উচ্চতায় উন্নীত হবে এবং সফরটি অচিরেই অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। জবাবে কাতারের আমির বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসন্ন কাতার সফরের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং এ সময়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার ফলপ্রসূ আলোচনার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও কাতারের আমির এ বছরেই সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন। কাতারের আমির নব নিযুক্ত রাষ্ট্রদূতের সফলতা কামনা করেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ