Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এনরিকের অন্যতম সেরা ম্যাচ

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগায় লাস পালমাসকে গুড়িয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদদের সাথে পয়েন্ট ব্যবধান কমিয়েছে বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে সফরকারীদের ৫-০ গোলে উড়িয়ে দেয় কাতালানরা। জোড়া গোল করেন লুইস সুয়ারেজ, এ ছাড়া একটি করে গোল করেন লিওনেল মেসি, আর্দা তুরান ও অ্যালেক্স ভিদাল।
নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তাকে ছাড়াই একাদশ সাজান কোচ লুইস এনরিকে। তাদের অনুপস্থিতি বুঝতেই দেননি মেসি-সুয়ারেজরা। নান্দনিক ফুটবলের পরসা সাজায় তারা। অনুমিতভাবেই এদিনও মাঠের প্রাণভোমরা হয়েই ছিলেন আর্জেন্টাইন তারকা। তবে প্রথমার্ধে সুয়ারেজের একমাত্র গোলেই সন্তুষ্ট থাকতে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। প্রথমার্ধের শেষ দিকে ফ্রি-কিক থেকে এদিনও প্রায় গোল পেয়েই গিয়েছিলেন মেসি, কিন্তু কর্ণারের বিনিময়ে কোনোমতে জাল রক্ষা করেন সফরকারী গোলরক্ষক।
দ্বিতীয়ার্ধের শুরুতে পালমাস যখন বার্সা রক্ষণে আতঙ্ক ছড়াতে শুরু করে ঠিক তখনই লিগে নিজের ১৪তম গোলটি করেন মেসি। এই গোল দিয়ে লা লিগায় ৩৫টি ভিন্ন দলের বিপক্ষে গোল করার সাবেক রিয়াল তারকা রাউল গঞ্জালেজের রেকর্ডে ভাগ বসালেন মেসি। এরপর খেলায় গতি ফিরে পায় স্বাগতিকরা। মাত্র ৬ মিনিটের ব্যবধানে আরো দু’টি গোল করেন সুয়ারেজ ও তুরান। নিজের দ্বিতীয় গোল দিয়ে বন্ধু মেসির সাথে যৌথভাবে লিগের সর্বোচ্চ গোলদাতা বনে যান উরুগুয়ান তারকা। শেষ দিকে লাস পালমাসের জালে পঞ্চম ও বার্সার জার্সিতে নিজের প্রথম গোলটি করেন দলের স্প্যানিশ ডিফেন্সিভ মিডফিল্ডার ভিদাল।
যে রক্ষণ নিয়ে ছিল এনরিকের সবচেয়ে বড় দুশ্চিন্তা, সেই রক্ষণেই এদিন দুর্দান্ত ছিল বার্সা। আর আক্রমণে কেমন ছিল তা তো স্কোরলানই বলে দিচ্ছে। শিষ্যদের নৈপূণ্যে খুশি স্প্যানিশ কোচ বলেন, ‘রক্ষণের কাজটা ছিল অসাধারণ। আমি এখানে আসার পর এটা ছিল রক্ষণের অন্যতম সেরা নৈপূণ্য।’
এরপরও স্বস্তিতে থাকার কথা নয় এনরিকের। দুই ম্যাচ কম খেলেও পরিষ্কার দুই পয়েন্টে এগিয়ে প্রধান প্রতিদ্ব›দ্বী রিয়াল।
একনজরে ফল
অ্যাট.মাদ্রিদ ১-০ রিয়াল বেটিস
বার্সেলোনা ৫-০ লাস পালমাস
লেগানেস ০-০ অ্যাথ. বিলবাও
দিপোর্তিভো ০-০ ভিয়ারিয়াল
ভ্যালেন্সিয়া ০-০ এস্পানিওল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ