Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শীতকালীন জাতীয় ক্রীড়া

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আট শতাধিক ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে আগামীকাল শুরু হচ্ছে ৪৬তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। এ আসরে সাতটি ডিসিপ্লিনে খেলবেন প্রতিযোগিরা। এগুলো হলো- অ্যাথলেটিক্স, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস। বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির আয়োজনে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় প্রতি বছর গ্রীষ্ম ও শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পদ্ম, গোলাপ, বকুল ও চাঁপা- নামে সারা দেশকে চারটি অঞ্চলে ভাগ করে ১৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি। এ সময় উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও ঢাকা সাংগঠনিক কমিটির সভাপতি মো. মাহাবুবুর রহমান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান। বকুল অঞ্চলে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা, গোলাপ অঞ্চলে খুলনা ও বরিশাল, পদ্ম অঞ্চলে ঢাকা ও ময়মনসিংহ এবং চাঁপা অঞ্চলে খেলবে রাজশাহী ও রংপুরের শিক্ষার্থীরা। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয়স্থান অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠানকে ট্রফি ছাড়াও যথাক্রমে ৫০, ৪০ ও ৩০ হাজার টাকা করে পুরস্কার দেয়া হবে। এছাড়া প্রত্যেক খেলোয়াড় দৈনিক ৩৫০ টাকা করে ডিএ ভাতা পাবেন।মোহাম্মদপুর শারীরিক শিক্ষা কলেজ মাঠে অ্যাথলেটিক্স, হকি, ভলিবল, ব্যাডমিন্টন ও বাস্কেটবল, রেসিডেন্সিয়াল মডেল কলেজ মাঠে ক্রিকেট এবং ধানমন্ডি বয়েজ হাই স্কুলে অনুষ্ঠিত হবে টেবিল টেনিস ইভেন্টের খেলা। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিশেনের (বিওএ) ডাচ-বাংলা অডিটরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামান।
সংবাদ সম্মেলনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব ও সাংগঠনিক কমিটির সদস্য সচিব শাহেদুল খবির চৌধুরী এবং উপ-পরিচালক (শারীরিক শিক্ষা) ও জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির সাধারণ সম্পাদক ফারহানা হকসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতকালীন

১৩ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২১
৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ