Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শীতকালীন বিভিন্ন রোগে হাসপাতালে ভর্তি ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৪৮১ জন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ৫:৪১ পিএম

সারাদেশে ২৪ ঘণ্টায় শীতকালীন বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৪৮১ জন। বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত এই রোগী ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে শ্বাসতন্ত্রজনিত রোগে আক্রান্ত হয়ে ৮৮৮ জন, ডায়রিয়া (রোটা ভাইরাস) আক্রান্ত হয়ে এক হাজার ৯৩২ জন ও অন্যান্য শীতজনিত রোগে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৬৬১ জন।

এর মধ্যে ঢাকা বিভাগে ৮১১ জন, চট্টগ্রাম বিভাগে এক হাজার ৩৭৪ জন, ময়মনসিংহ বিভাগে ৪৫৮ জন, রাজশাহী বিভাগে ২৮৭ জন, রংপুর বিভাগে ২৯৪ জন, খুলনা বিভাগে এক হাজার ৬৮৪ জন, বরিশাল বিভাগে ২২৮ জন, সিলেট বিভাগে ১৩৫ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ নভেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে শীতকালীন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন দুই লাখ ৭০ হাজার ৮৩ জন। এর মধ্যে শ্বাসতন্ত্রজনিত রোগে আক্রান্ত হয়ে ৪৩ হাজার ৫০০ জন, ডায়রিয়া (রোটা ভাইরাস) আক্রান্ত হয়ে এক লাখ এক হাজার ৭৪৮ জন ও অন্যান্য শীতজনিত রোগে হাসপাতালে ভর্তি হয়েছেন এক লাখ ১৭ হাজার ৮৩৫ জন।

সারাদেশে এই সময়ে শীতকালীন বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ২৬ ডিসেম্বর পর্যন্ত মারা গেছেন ৫০ জন। সবচাইতে বেশি ২২ জন রোগী মারা গেছেন চট্টগ্রাম বিভাগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ