Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিরোপা সুবাস পাচ্ছে খুলনা

টিকে থাকার লড়াই ঢাকা মেট্রোর, প্রথম স্তরের যাবার সুযোগ রংপুরের

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আজ থেকে শুরু হচ্ছে ওয়ালটন ১৮তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলা। প্রথম স্তরের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হবে খুলনা বিভাগ ও ঢাকা মেট্রো। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম স্তরের অপর ম্যাচে মুখোমুখি হবে বরিশাল ও ঢাকা বিভাগ। দ্বিতীয় স্তরে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুর খেলবে রাজশাহীর বিপক্ষে। এই স্তরের অন্য ম্যাচটিতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রামের বিপক্ষে লড়বে সিলেট বিভাগ। এই রাউন্ড শেষে আগামী ৬ জানুয়ারি জানা যাবে জাতীয় লিগের শিরোপা উল্লাসে মাতবে কোন দল।
এই রাউন্ড শেষে জানা যাবে কোন দলটি নিচের স্তরে নেমে যাচ্ছে; আর কোনটি নিচের স্তর থেকে উপরের স্তরে উঠে আসছে। পঞ্চম রাউন্ড শেষে ৪৪ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে খুলনা। ৩৭ পয়েন্ট নিয়ে ঢাকা বিভাগ দুইয়ে, ৩২ পয়েন্ট নিয়ে বরিশাল তিনে, আর ২৬ পয়েন্ট নিয়ে ঢাকা মেট্রো আছে চতুর্থ স্থানে। যদিও দ্বিতীয় স্তরে নেমে যাওয়ার শঙ্কায় রয়েছে ঢাকা মেট্রো। শেষ রাউন্ড শুরু হওয়ার আগে তাদের পয়েন্ট সংখ্যা ২৬। তৃতীয় অবস্থানে থাকা বরিশালের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে তারা। শেষ রাউন্ডে বরিশালকে পেছনে ফেলতে অসাধারণ কিছু করে দেখাতে হবে আশরাফুল-মার্শাল-মারুফদের। ঢাকা মেট্রোর কোচ মিজানুর রহমান বাবুল অবশ্য আশাবাদী, ‘শেষ রাউন্ড শুরু হওয়ার আগে দ্বিতীয় স্তরে নেমে যাওয়ার শঙ্কা থেকেই যাচ্ছে। আসলে লিগে আমরা বাজে ক্রিকেট খেলেছি। তবে সবশেষ ম্যাচে আমরা বরিশালের চেয়ে ২ পয়েন্ট বেশি তুলেছি। বরিশাল আমাদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে। লক্ষ্য থাকবে যত দ্রæত ৬ পয়েন্ট তুলে নেওয়া যায়। আশা করি ছেলেরা শেষ রাউন্ডে ভালো খেলতে পারবে।’
দ্বিতীয় স্তরে থেকে প্রথম স্তরে উঠতে দুটি দল লড়াই করছে। শেষ রাউন্ডে রাজশাহী ও রংপুরের মধ্যে যারা পয়েন্ট টেবিলে এগিয়ে থাকবে তারাই চলে যাবেন প্রথম স্তরে। দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান ৩। ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রংপুর। ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে রাজশাহী। ২৭ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম তিনে, আর ২৫ পয়েন্ট নিয়ে সিলেট আছে সবার নিচে।
পঞ্চম রাউন্ড শেষে পয়েন্ট টেবিল

প্রথম স্তর
দল ম্যাচ জয় হার ড্র পয়েন্ট
খুলনা ৫ ১ ০ ৪ ৪৪
ঢাকা ৫ ১ ০ ৪ ৩৭
বরিশাল ৫ ০ ১ ৪ ৩২
ঢাকা মেট্রো ৫ ০ ১ ৪ ২৬
দ্বিতীয় স্তর
রংপুর ৫ ৩ ০ ২ ৬২
রাজশাহী ৫ ৩ ০ ২ ৫৯
চিটাগাং ৫ ০ ৩ ২ ২৭
সিলেট ৫ ০ ৩ ২ ২৫



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকে

১৭ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ