Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তাকওয়া ঈমানের সর্বোচ্চ শৃঙ্গ-আল্লামা আহমদ শাহ

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সৈয়দ মুহাম্মদ আহমদ শাহ্ বলেছেন, তাকওয়া হচ্ছে ঈমানের সর্বোচ্চ শৃঙ্গ। তাকওয়া বা আল্লাহভীতি অর্জন করতে হলে মহান আল্লাহর নির্দেশ ও তার রাসূলের (সা.) সুন্নাত মেনে চলতে হবে।
শুক্রবার নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা ময়দানে জুমার খুতবায় একথা বলেন তিনি। আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ ও আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্’র উপস্থিতিতে নামাজে জুমার খুৎবা পেশ করেন তিনি। আল্লামা আহমদ শাহ বলেন, সৎকর্ম পুরাতন হয় না, গুনাহ্ বিস্মৃত হয় না। যে ব্যক্তি অণু-পরিমাণ উত্তম আমল করবে, তা সে দেখতে পাবে, আর যে ব্যক্তি অণু পরিমাণ মন্দ কর্ম করবে, তাও সে দেখতে পাবে। নামাজ শেষে আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহ্র শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। পরে সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্ ইমামতিতে নামাজে জুমা অনুষ্ঠিত হয়। এতে মঈন উদ্দিন খান বাদল এমপি, আনজুমান ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, এ্যাসিসটেন্ট জেনারেল সেক্রেটারি এস এম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি প্রফেসর কাজী শামসুর রহমান, কেন্দ্রীয় গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাকওয়া

১ সেপ্টেম্বর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২১
১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ