Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে শিক্ষক নিয়োগ নিয়ে প্রতারণা

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর জামালখান অরবিট স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ মোট ১০টি পদে নিয়োগের জন্য আবেদন চেয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দেয়া হয়েছিল। এতে সাড়া দিয়ে এর প্রেক্ষিতে নির্ধারিত পরিমাণ ফি’র বিনিময়ে কয়েকশ আগ্রহী প্রার্থী আবেদন করেছিলেন।
গতকাল (শুক্রবার) সকাল ১০টায় নিয়োগ পরীক্ষার সময় ঘোষণা করেছিল প্রতিষ্ঠানটি। কিন্তু কোনো রকম নোটিশ ছাড়াই প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে উধাও হয়ে গেছেন তারা। ফলে নির্ধারিত দিনে পরীক্ষায় অংশ নিতে এসে প্রতারণার শিকার হন চাকরি প্রার্থীরা। নিয়োগ পরীক্ষা আদৌ হবে কিনা এই আশাঙ্কা প্রকাশ করে তারা বলছেন, কর্তৃপক্ষ আবেদনপত্র বাবদ আয় করা টাকা নিয়ে পালিয়ে গেছে।
নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা বেশ কয়েকজন জানান, পূর্ব নির্ধারিত নিয়োগ পরীক্ষার অংশ হিসেবে গতকাল সকাল ৯টা থেকেই প্রতিষ্ঠানটির আশেপাশে ভিড় করেন কয়েকশত আবেদনকারী। কিন্তু পরীক্ষার পূর্ব নির্ধারিত সময় সকাল ১০টায়ও গেইটে তালা ঝুলতে দেখলে তাদের সন্দেহ হয়। পরে তারা স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তাতে সাড়া মেলেনি। স্কুলের কাউকে খুঁজে না পেয়ে বাড়ির মালিকের কাছে যান। মালিক তাদের বলেন, তিন বছর ধরে ঘর ভাড়া বাকি থাকায় অনেক আগেই প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষকে বাড়ি থেকে বের করে দেন তিনি।
চারুকলা বিষয়ের শিক্ষক পদে আবেদন করা ইউছূফ নুরু প্রাবণ নামের একজন বলেন, মোট ১০টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আগ্রহীদের আবেদন করতে বলেছিল কর্তৃপক্ষ। এই বিজ্ঞপ্তি বিভিন্ন পত্রিকা ও অনলাইনে প্রকাশ করেছিল তারা। পদ অনুসারে ২০০ থেকে ধারাবাহিকভাবে ৭০০ টাকার মধ্যে ছিল আবেদন ফি। আমরা প্রায় দু’হাজার আগ্রহী নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে আবেদন করি।
এ ব্যাপারে অরবিট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আমিরুল হকের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এদিকে সকাল সাড়ে ১০টা থেকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ভিড় করেন কয়েকশ আবেদনকারী চাকরি প্রত্যাশী। এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ঘটনাস্থলে উপস্থিত হলে তার কাছে আবেদনকারীরা এ বিষয়ে অভিযোগ জানান। মেয়র বিষয়টি দেখবেন বলে তাদের আশ্বস্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ