Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবি ও বাসদের সমাবেশ

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : সরকারের পকেট ভারী করার জন্য গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পাটির নারায়ণগঞ্জ জেলা সভাপতি হাফিজুল ইসলাম। গতকাল শুক্রবার বিকেল ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবিতে সিপিবি ও বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক সমাবেশে তিনি এই কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকার কারো দিকে ভ্রæক্ষেপ না করেই গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। অথচ এ বিষয়ে কারো কোন মাথাব্যাথা নেই। কিন্তু ক্ষমতায় যাওয়ার জন্য অনেকেই হরতাল-অবরোধ দিয়ে জনগণের ভোগান্তি সৃষ্টি করে থাকে। আওয়ামী লীগ সরকারের কিছু মদদপুষ্ট লোকদের গ্যাসের ব্যবসার লাভবান করার জন্য গ্যাসের দাম বৃদ্ধি করছে। এ বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবিতে দল থেকে কোন কর্মসূচি আসলে আমরা সকল কর্মীদেরকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সফল করবো।
এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের জেলা সমঝন্বয়ক নিখিল দাস, বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লব, সিপিবি নেতা বিমল কান্তি দাস, শাহানারা বেগম, রবীন্দ্র দাস ও বাসদ নেতা সেলিম মাহমুদ ও এস.এম. কাদির প্রমুখ নেতৃবৃন্দ।
নিখিল দাস বলেন, গ্যাসের বৃদ্ধির পাঁয়তারা করা হবে বর্তমান সরকারের আত্মঘাতি সিদ্ধান্ত। অতীতে অনেককেই এই জন্য চরম মূল্য দিতে হয়েছে। তাই সরকারকে অতীত থেকে শিক্ষা নিয়ে এই পাঁয়তার বন্ধ করতে হবে। এমনিতেই গ্যাসের অভাবে কলকারখানার উৎপাদন ব্যবস্থা ব্যহত হচ্ছে। তার উপর গ্যাসের দাম বৃদ্ধি করে ‘মরার উপর খরার গাঁ’ চাপিয়ে দিতে চাচ্ছে বর্তমান সরকার। তাই আমাদেরকে এ ব্যপারে সচেতন থাকতে হবে। সমাবেশ শেষে চাষাড়া চত্বর প্রদক্ষিণ করে ২নং রেলগেট পর্যন্ত মিছিল করে কর্মসূচির সমাপ্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ