Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিএনপির পদযাত্রা, সমাবেশ শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:২৬ পিএম

চট্টগ্রামে বিএনপির পদযাত্রা ককর্মসূচিকে ঘিরে সমাবেশ শুরু হয়েছে। শনিবার দুপুরে নগরীর কাজির দেউরি ও আশপাশের এলাকায় দলের নেতাকর্মীরা অবস্থান নেন। সেখানে শুরু হয়েছে পদযাত্রা পূর্ব সমাবেশ। সমাবেশে দলের নেতারা বক্তব্য রাখছেন। বিভিন্ন এলাকা থেকে নেতা কর্মীরা মিছিল নিয়ে সমাবেশে আসছেন
। তাদের হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। বিএনপির এ কর্মসূচিকে ঘিরে নগরী মিছিলের নগরীতে পরিণত হয়েছে।
ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে এ পদযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে নগরীর বিভিন্ন এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের লাগামহীন ঊর্ধ্বগতি, মিথ্যা অভিযোগে মামলা, গ্রেপ্তার ও গুলিসহ ‘দমন-নিপীড়নের’ প্রতিবাদ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ ১০ দফা দাবিতে সারা দেশে সব মহানগরে এই পদযাত্রা কর্মসূচি পালন করছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ