Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ দফা দাবিতে নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪১ পিএম | আপডেট : ৫:৫৭ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারাদেশে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের সড়কে অস্থায়ী মঞ্চে শুরু হয়েছে বিক্ষোভ সমাবেশ।


শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। সরেজমিন দেখা গেছে, সমাবেশে অংশ নিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হন।

সমাবেশস্থলে তাদের বসার জন্য সড়কে বিছানো হয়েছে কার্পেট। যার ফলে সমাবেশে আসা নেতাকর্মীরা সড়কে অবস্থান নেওয়ায় ফকিরাপুল থেকে নাইটিংঙ্গেল মোড়গামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনগুলোকে ঘুরে দৈনিক বাংলা মোড় ও বায়তুল মোকাররম ঘুরে যেতে হচ্ছে, তাতে যাত্রীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হচ্ছে।

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ সহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। এছাড়া সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, আর সঞ্চালন করছেন সদস্য সচিব রফিকুল আলম মঞ্জু।

এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে বরাবরের মতো আজও সর্তক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। দেখা গেছে, সমাবেশ স্থলের পাশে হোটেল ভিক্টোরিয়া, পল্টন, চায়না টাউন ও নাইটিংঙ্গেল মোড়ে অবস্থা নিয়েছে পুলিশ। এছাড়া সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদেরও দেখা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির সমাবেশ

২৯ জুলাই, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ