Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বনানীতে সড়ক অবরোধ গার্মেন্টস শ্রমিকদের, যান চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ১০:৫৫ এএম

রাজধানীর বনানীর কাকলীতে সড়ক অবরোধ করেছেন অ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা। শনিবার সকাল পৌনে ৮টার দিকে একটি বাসের ধাক্কায় এক শ্রমিক আহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করেন তারা।

সকাল ১০টার সময় এ প্রতিবেদন লেখার সময় বনানীর সড়কের উভয় লেনে যান চলাচল বন্ধ ছিল বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ।
এ অবরোধের ফলে বহু মানুষ রাস্তায় আটকা পড়েছেন। যানজটে আটকা পড়া আহমেদ শাকির নামে একজন জানান, কাকলীতে যান চলাচল বন্ধ রেখেছে গার্মেন্টস কর্মীরা। সকাল ৮টা থেকে যান চলাচল বন্ধ।
ট্রাফিক গুলশান বিভাগ সকাল সোয়া ৯টায় ফেসবুক স্ট্যাটাসে লিখেছে, ‘এই মুহূর্তে বনানী-চেয়ারম্যান বাড়ি এলাকায় গার্মেন্ট শ্রমিকদের রাস্তা অবরোধের কারণে চেয়ারম্যান বাড়ি থেকে থেকে উত্তরার দিকে আউটগোয়িং-ইনকামিং দুটোই বন্ধ। এই রুটের যাত্রীরা বাড্ডা-প্রগতি সরণি রোড ব্যবহার করতে পারেন।’
যোগাযোগ করা হলে গুলশান ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল মোমেন জানান, সকালে একটা দুর্ঘটনা ঘটেছে। একটি বাসের ধাক্কায় গার্মেন্টেস এক কর্মী আহতের ঘটনার পর ওই গার্মেন্টেসের কর্মীরা সড়ক অবরোধ করেন। আহত গার্মেন্টস কর্মীকে হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু গার্মেন্টস কর্মীরা সড়ক অবরোধ তুলছেন না। যে কারণে দুই লেনেই যান চলাচল বন্ধ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বনানী

২১ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ