Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া স্টেডিয়াম ছাড়ল বিসিবি!

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণের দায় দায়িত্ব জাতীয় ক্রীড়া পরিষদের কাছে হস্তান্তর করেছে। একইদিন এই ক্রিকেট ভেন্যুতে কর্মরত বিসিবির কর্মকর্তা ও কর্মচারীদের অনত্র বদলী করেছেন। গতকাল বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন স্বাক্ষরিত একটি চিঠির সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। চিঠির প্রেক্ষিতে এদিনই বিসিবির মালামাল বগুড়া থেকে ঢাকায় পাঠানো হয়েছে।
জাতীয় ক্রীড়া পরিষদের সচিব বরাবরে পাঠানো চিঠিতে এই ঘটনার জন্য বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের অসহযোগিতাকে দায়ী করা হয়েছে। অবশ্য তাৎক্ষণিকভাবে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা বিসিবির চিঠির বক্তব্য অস্বীকার করে বলেছেন, এটা ‘উদোর পিন্ডি ভুদোর ঘাড়ে’ চাপানোর শামিল।
বগুড়ার একমাত্র ফুটবল স্টেডিয়ামকে বিলুপ্ত করে সেখানে অনেক বড় পরিকল্পনা নিয়ে ২০০২ সালে শহীদ চাঁন্দু স্টেডিয়ামের আধুনিকায়ন করা হয়। এটির ভিত্তি স্থাপন করেন তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। একটি অত্যাধুনিক স্টেডিয়াম ও ক্রীড়া কমপ্লেক্স হিসেবে এটির নির্মানকাজ শেষ হলে পরবর্তীতে আইসিসি এই ক্রিকেট স্টেডিয়ামকে আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা দিলে বেশ কয়েকটি ওয়ানডে এবং টেস্ট ম্যাচ আয়োজন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ