Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কনস্টেবল নিয়োগ পেতে প্রতারকচক্রের ফাঁদে পা দেবেন না : পুলিশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৬:৪৯ পিএম

প্রতারকচক্র কর্তৃক কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেয়ার প্রলোভন/ফাঁদে পা না দেয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স।


বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান এ এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে এ তথ্য জানান।


প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ২ ডিসেম্বর বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এরপর এ বছরের ৫ ফেব্রুয়ারি থেকে নিয়োগ কার্যক্রম শুরু হয়। নিয়োগ পরীক্ষা আধুনিকায়ন করে নিয়োগ পদ্ধতি অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে ৭টি ধাপে সম্পন্ন করা হচ্ছে। এ সংক্রান্তে বিস্তারিত সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যেতে পারে।


আরও জানানো হয়, কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে একজন প্রার্থীকে তার নিজ যোগ্যতায় প্রতিটি ধাপে উত্তীর্ণ হতে হয়। এক্ষেত্রে নিয়োগ পদ্ধতির কোনো ধাপে কোনো প্রার্থীকে উত্তীর্ণ করা বা কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেয়ার কোনো ধরনের সুযোগ নেই। একজন প্রার্থী নিজ যোগ্যতায় শুধুমাত্র সরকারি ফি প্রদানের মাধ্যমে চাকরি পেয়ে থাকেন।

প্রতারকচক্র কর্তৃক কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেয়ার প্রলোভন/ফাঁদে পা না দেয়ার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সবার প্রতি অনুরোধ জানাচ্ছে।

কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে কোন ব্যক্তি কর্তৃক কোন ধরনের প্রতারণার কৌশল অবলম্বনের খবর পেলে তাৎক্ষণিকভাবে নিকটস্থ থানা/৯৯৯-এ জানানোর জন্য অনুরোধ করা হলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ