Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৩:২০ পিএম

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে মালিতে গেছেন বাংলাদেশ পুলিশের ১৪০ জন সদস্য। শুক্রবার রাতে মালির রাজধানী বামাকো এবং তিম্বুক্ত রিজিওনের গুন্দামের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তারা।
শনিবার পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) এআইজি মো. মনজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মিশনগামী সদস্যদের মধ্যে ডেপুটি কমান্ডার মু. জালাল উদ্দিন ফাহিমের নেতৃত্বে বাংলাদেশ ফমর্ড পুলিশ ইউনিট (বিএএনএফপিইউ)-১ এর নবম রোটেশনের ৭০ জন এবং ডেপুটি কমান্ডার মোহাম্মদ আনোয়ার হোসেনের নেতৃত্বে বাংলাদেশ ফমর্ড পুলিশ ইউনিট (বিএএনএফপিইউ)-২ এর পঞ্চম রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।
এর আগে গত ১৭ ফেব্রুয়ারি কন্টিনজেন্ট দুটির অগ্রগামী দলের ১৪০ সদস্য মিশন এলাকায় গমন করেন।
এদিকে, বাংলাদেশ ফমর্ড পুলিশ ইউনিট (বিএএনএফপিইউ)-১ এর পুলিশ সদস্যগণ ২০১৩ সাল থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। আর ২০১৭ সাল থেকে বিএএনএফপিইউ-২, মালি ইউনিটটি মালির উত্তরভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পুলিশ হেডকোয়ার্টার্সের ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশনস্ উইংয়ের কর্মকর্তাগণ তাদেরকে বিদায় জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ সদস্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ