Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আত্মঘাতি হামলায় রক্তাক্ত পাকিস্তান, নিহত কমপক্ষে ৯ পুলিশকর্মী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৭:১০ পিএম

আত্মঘাতি হামলায় আবারও রক্তাক্ত পাকিস্তান। বিস্ফেরণে প্রাণ হারিয়েছেন অন্তত ন’জন পুলিশকর্মী। গুরুতর আহত হয়েছেন আরও তেরোজন। অনেকেরই অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

সোমবার বালোচিস্তানের বোলান অঞ্চলে পাক পুলিশের একটি কনভয়ে আত্মঘাতি হামলা চালায় এক জঙ্গি। বিস্ফোরক বোঝাই মোটরসাইকেলে চেপে কনভয়ে ঢুকে পড়ে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় হামলাকারী। এর ফলে প্রাণ হারিয়েছেন অন্তত নয় জন পুলিশকর্মী। গুরুতর আহত হয়েছেন আরও তেরোজন। ওই এলাকার পুলিশ সুপার মাহমুদ নোতজাই বলেন, ‘বালোচিস্তান কন্সটেবুলারির সদস্যদের নিয়ে সিবি থেকে কোয়েটার পথে ফিরছিল একটি পুলিশ ভ্যান। তখনই হামলা হয়।’

এদিকে, এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও সংগঠন। তবে এই আত্মঘাতি বিস্ফোরণের নেপথ্যে বালোচ বিদ্রোহীদের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। অনেকেই আবার এই ঘটনায় পাকিস্তানি তালেবানের হাত দেখছেন। ইতিমধ্যে ঘটনাস্থলে জোর তল্লাশি অভিযান শুরু করেছে সেনাবাহিনী।

উল্লেখ্য, পাকিস্তানি শাসনের শৃঙ্খল ভেঙে ফেলতে দীর্ঘদিন ধরে লড়াই চালাচ্ছে বালোচ বিদ্রোহীরা। স্বাধীনতার দাবিতে পাকিস্তানি সেনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছে তারা। তাদের নেতৃত্ব দিচ্ছে ‘বালোচিস্তান ন্যাশনাল আর্মি’। সূত্রের খবর, গত বছর ‘বালোচিস্তান রিপাবলিকান আর্মি’ ও ‘ইউনাইটেড বালোচ আর্মি’ এক ছাতার তলায় আসায় নতুন সংগঠনটি তৈরি হয়েছে। সূত্র: সিএনএন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ