Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতিতে নাকাল রোগীরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১২:২৯ পিএম

খুলনায় আজ বুধবার ভোর থেকে চলছে চিকিৎসকদের পূর্ণ দিবস কর্মবিরতি। শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ এর উপর হামলার প্রতিবাদে এই কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে সকালে বিক্ষোভ সমাবেশ করেছেন চিকিৎসকরা। কর্মবিরতি চলবে বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ৬টা পর্যন্ত। অবশ্য হাসপাতাল গুলোতে সীমিত পরিসরে জরূরী বিভাগ খোলা রাখা হয়েছে।

এদিকে চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগি ও তাদের স্বজনরা। রূপসা থেকে আসা রোগী আব্দুল হামিদ জানান, সকাল ১০ টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন তিনি। ১২ টা পর্যন্ত কোনো চিকিৎসকের দেখা পাননি। আবু নাসের হাসপাতালে ইউরোলজি বিভাগে চিকিৎসা নিতে আসা নগরীর খালিশপুর এলাকার রোগী আসমা বেগমও জানালেন, চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছেন তিনি।

গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখা কর্ম বিরতি কর্মসূচির ঘোষণা করে। বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম জানান, গত ২৫ ফেব্রুয়ারি নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমের অপারেশন থিয়েটারে ঢুকে পুলিশের এএসআই নাঈম ও তার সঙ্গীরা ডা. শেখ নিশাত আবদুল্লাহকে মারধর করেন। এছাড়া অপারেশন থিয়েটারে ভাংচুর চালায় তারা। এক মাস আগে অপারেশন করা রোগীর জটিলতার কথা বলে তারা এই হামলা চালায়। ডা. নিশাত বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় তিনি বাদি হয়ে গত মঙ্গলবার সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। তবে এ মামলায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। তিনি বলেন, মামলা হয়েছে, আসামী গ্রেপ্তার হলে আমরা কর্মসূচি প্রত্যাহার করবো।

এদিকে, আজ বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ডা. শেখ নিশাত আব্দুল্লাহর একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে, তিনি সেই রোগির মাকে হোয়াটস এপ এ নানা ধরণের কু প্রস্তাব দিয়েছেন। নিরিবিলি দেখা করার জন্য বারবার অনুরোধ করেছেন তাকে। এ ঘটনায় চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে একাধিকবার ড. নিশাত আব্দুল্লাহর মোবাইলে কল দেয়া হলে তা বন্ধ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ