Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চা শ্রমিকদের আন্দোলন সমাধানে বৈঠকে সিলেটে পঞ্চায়েত কমিটি : দাবী আদায়ে কর্মবিরতিতে একাট্রা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৩:০৬ পিএম

সিলেটের কোন চা বাগানে কাজে যোগ দেননি শ্রমিকরা। গত সোমবার যেসব বাগানে শ্রমিকদের একাংশ যোগ দিয়েেিলন কাজে আজ মঙ্গলবার তারাও ফের শুরু করেছেন কর্মবিরতি। এই অবস্থায় দুপুর সোয়া ১২টা থেকে সিলেটের ২৩ বাগানের পঞ্চায়েত কমিটি বৈঠকে বসেছেন। বৈঠক শেষে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে বলে মনে করছেন চা শ্রমিকরা। আজ মঙ্গলবার সকাল থেকে লাক্কাতুড়া, মালনীছড়া ও তারাপুর বাগানের শ্রমিকরা ৩শ’ টাকা মজুরির দাবি নিয়ে মিছিল করে লাক্কাতুড়া বাগান সংলগ্ন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সামনের রাস্তায় জড়ো হন। তারা রাস্তার পাশে বিভিন্ন ধরনের প্লেকার্ড নিয়ে বসে মজুরি বৃদ্ধির দাবি জানান। সিলেটের অন্যান্য বাগানের শ্রমিকরাও কাজে যোগদান থেকে বিরত থাকেন। সোমবার লাক্কাতুড়াসহ যেসব বাগানের শ্রমিকদের একাংশ কাজে যোগ দিয়েছিলেন তারা আজ সকাল থেকে রয়েছেন কর্মবিরতিতে।


বাগানে গিয়ে তারা চা পাতা পরিচর্যা না করে বসে অবস্থান কর্মসূচি পালন করছেন। এদিকে, মজুরি নিয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনের লক্ষ্যে আজ দুপুর সোয়া ১২টার দিকে সিলেটের ২৩টি বাগানের পঞ্চায়েত কমিটির নেতারা লাক্কাতুড়ায় বৈঠকে বসেছেন। শ্রমিকরা কাজে যোগ দিবেন কি-না এর চূড়ান্ত সিদ্ধান্ত বৈঠক থেকে আসতে পারে বলে মনে করছেন চা শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ