Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বাখমুতে চলছে তীব্র লড়াই, শহর দখলের চেষ্টায় রুশ বাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৩৭ পিএম

ইউক্রেনের বাখমুত শহরের পরিস্থিতি অনেক কঠিন হয়ে পড়েছে বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ান বাহিনী শহরটি দখল নিতে জোরালো হামলা শুরু করেছে। এই মুহূর্তে সেখানে তীব্র লড়াই চলছে। রুশ বাহিনী চতুর্দিক থেকে শহরটি ঘিরে ফেলার চেষ্টা চালাচ্ছে।
পশ্চিমা দেশগুলো জানিয়েছে, রাশিয়ান বাহিনীর শহরটি দখল নেওয়ার চেষ্টা বেশ কয়েকবার ব্যর্থ হয়েছে। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় সামরিক কমান্ডের মুখপাত্র সেরহি চেরেভাতি বলেছেন, সেখানে নৃশংস যুদ্ধ চলছে। আমাদের ভূখণ্ডের মধ্য দিয়ে শত্রুদের অগ্রসর হওয়া দমাতে ইউক্রেনের বাহিনী যথাসাধ্য চেষ্টা করছে।
এদিকে গতকাল সোমবার মস্কো জানিয়েছে, তারা বাখমুতের কাছে একটি ইউক্রেনীয় গোলাবারুদ ভাণ্ডার ধ্বংস করেছে এবং মার্কিন তৈরি রকেট ও ইউক্রেনীয় ড্রোনগুলিকে ভূপাতিত করেছে।
এছাড়া ইরানি ড্রোন দিয়ে রুশ বাহিনীর হামলায় গতকাল খমেলনিটস্কি শহরে দুইজন নিহত হয়েছেন বলে শহরটির মেয়র জানিয়েছেন। রুশ বাহিনী ছয় মাসেরও বেশি সময় ধরে বাখমুত শহর দখলের চেষ্টা করছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ