Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুব গেমসের সাইক্লিংয়ে খুলনা ও চট্টগ্রামের চারটি করে স্বর্ণ জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪৮ পিএম

শেখ কামাল বাংলাদেশ যুব গেমসে সোমবার সাইক্লিং ডিসিপ্লিনে আটটি স্বর্ণপদকের নিষ্পত্তি হয়েছে। এর মধ্যে সমান চারটি করে সোনা জিতেছে খুলনা ও চট্টগ্রাম বিভাগ। এদিন তরুণদের ১০০০ মিটার টাইম ট্রায়াল ইভেন্টে ১ মিনিট ২৮.৬৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান পেয়ে স্বর্ণ জেতেন খুলনার আল-মামুন। এই ইভেন্টে রুপা জিতেছেন চট্টগ্রামের আলিমুল ইসলাম। তিনি সময় নেন ১ মিনিট ৩২.২৮ সেকেন্ড। খুলনার আব্দুর রহমান শাকিল ১ মিনিট ৩৮.২২ সেকেন্ড সময়ে জিতেন ব্রোঞ্জপদক।

তরুণীদের ৫০০ মিটার টাইম ট্রায়ালে চট্টগ্রামের রাহেলা খাতুন ৪৮.২৫ সেকেন্ডে প্রথম, ঢাকার জুঁই আক্তার ৫২.৯৬ সেকেন্ডে দ্বিতীয় ও খুলনার শিমু আক্তার ৫৭.৪৯ সেকেন্ড সময়ে তৃতীয় হন।

তরুণদের এলিমিনেশন রেস ইভেন্টে খুলনার আল-মামুন সোনা জেতেন। রংপুরের মাশরাফি হোসেন মারুফ ও খুলনার পিয়াস যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জপদক জেতেন। এই ইভেন্টের তরুণী বিভাগে খুলনার নাসরিন সুলতানা স্বর্ণ, চট্টগ্রামের সোনিয়া রৌপ্য ও একই বিভাগের নুপাইচিং ব্রোঞ্জপদক পান। তরুণ বিভাগের ২০০০ মিটার স্ক্র্যাচ রেসে চট্টগ্রামের মো. রাশেদ আলী, খুলনার হাবিব ও রংপুরের মাশরাফি হোসেন মারুফ সোনা, রুপা ও ব্রোঞ্জ জয় করেন। তরুণীদের ১০০০ মিটার স্ক্র্যাচ রেসে চট্টগ্রামের ¯িœগ্ধা আক্তার প্রথম, খুলনার নাসরিন সুলতানা দ্বিতীয় ও চট্টগ্রামের রাহেলা তৃতীয় হন।

তরুণদের ২০০০ মিটার টিম টাইম ট্রায়ালে খুলনা ৩ মিনিট ২৬.৮৩ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণপদক জয় করে। এই ইভেন্টে রংপুর ৩ মিনিট ২৯.৭০ সেকেন্ড সময়ে রৌপ্য ও চট্টগ্রাম ৩ মিনিট ৩৮.৫০ সেকেন্ড সময়ে ব্রোঞ্জপদক জিতে নেয়।

তরুণী বিভাগের ১০০০ মিটার টিম ট্রায়ালে চট্টগ্রাম ২ মিনিট ১২.৫ সেকেন্ড সময়ে সোনা, খুলনা ২ মিনিট ২২.৩ সেকেন্ড সময়ে রুপা ও ঢাকা ২ মিনিট ৩৯.২ সেকেন্ড সময়ে রেস শেষ করে জেতে ব্রোঞ্জপদক।

এদিকে যুব গেমসের ব্যাডমিন্টন ডিসিপ্লিনের তরুণ ও তরুণী বিভাগের একক এবং দ্বৈত ইভেন্টের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচে মঙ্গলবার অনুষ্ঠিত হবে। এর আগে সোমবার পল্টন ময়দান সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে তরুণ এককের শেষ আটে চট্টগ্রামের সিফাত উল্লাহ গালিব ২-০ সেটে রাজশাহীর সিয়াম সাদমানকে, ঢাকার শেখ সাগর একই ব্যবধানে খুলনার সৈকত হাসানকে, চট্টগ্রামের আবদুল আওয়াল ২-১ সেটে রাজশাহীর মো. রতনকে এবং সিলেটের শাহেদ আহমেদ একই ব্যবধানে বরিশালের রাজু আহমেদকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেন। একই ভেন্যুতে তরুণী বিভাগের কোয়ার্টার ফাইনালে খুলনার শেখ প্রিথা ২-০ সেটে ময়মনসিংহের মাইশা মুমতাজকে, ঢাকার তানজিলা মাহমুদ একই ব্যবধানে রংপুরের জিতুকে, রাজশাহীর সিনথিয়া খানম ২-০ সেটে চট্টগ্রামের আয়নানকে এবং খুলনার মাথুর্য্য বিশ^াস একই ব্যবধানে সিলেটের আসিম মিথিলাকে হারিয়ে সেমিফাইনালে উঠেন।

শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের জুডো ডিসিপ্লিনের খেলা সোমবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। এই ডিসিপ্লিনে প্রথম সোনা জেতার কৃতিত্ব অর্জন করেন ঢাকা বিভাগের আলিফ ইফতি বাঁধন। তিনি তরুণদের ৭৩ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণ জয় করেন তিনি। এই ইভেন্টে খুলনার তানভীর হোসেন রুপা এবং একই বিভাগের মাহফুজ হোসেন ও ঢাকার সাকিব চৌধুরী সোয়াদ ব্রোঞ্জপদক জয় করেন।

অন্যদিকে সেনা ক্রীড়া নিয়ন্ত্রন বোর্ডে বাস্কেটবল ও মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে সোমবার শুরু হয়েছে বক্সিং ডিসিপ্লিনের খেলা। এদিন বাস্কেটবলের তরুন বিভাগে চট্টগ্রাম ৬২-২৫ পয়েন্টে রাজশাহীকে এবং খুলনা ৬৮-২৪ পয়েন্টে ঢাকাকে হারিয়ে শুভসূচনা করে। তরুনী বিভাগে চট্টগ্রাম ১৪-১০ পয়েন্টে রাজশাহীকে এবং খুলনা ৩৬-১৫ পয়েন্টে ঢাকাকে হারায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ