Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুব গেমসের মশাল প্রজ্জ্বলন একদিন এগিয়ে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩৩ পিএম

শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের মশাল প্রজ্জ্বলনের নির্ধারিত দিনক্ষণ ছিল আগামী শুক্রবার। কিন্তু তা একদিন এগিয়ে আনা হয়েছে। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ফেব্রুয়ারি গোপালগঞ্জ সফরে যাবেন। তাই আগের দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের টুঙ্গিপাড়াস্থ সমাধিস্থল থেকে যুব গেমসের মশাল প্রজ্জ্বলন করে ঢাকায় আনার প্রক্রিয়া শুরু হবে বলে শুক্রবার জানায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্ভরযোগ্য সুত্র। ২৬ ফেব্রæয়ারি বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুব গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ঢাকার আর্মি স্টেডিয়ামে গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে মূল মশাল প্রজ্জ্বলন করবেন দেশের দ্রæততম মানব ও কাজাখস্তানে এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতে ইতিহাস গড়া অ্যাথলেট ইমরানুর রহমান। তার সঙ্গে থাকবেন নেপালে সর্বশেষ সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণজয়ী কারাতেকা মারজান আক্তার প্রিয়া। বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন,‘আর্মি স্টেডিয়ামে শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের মূল মশাল প্রজ্জ্বলন করবেন অ্যাথলেট ইমরানুর রহমান ও কারাতেকা মারজান আক্তার প্রিয়া।’

যুব গেমস প্রথম আয়োজন ছিল ২০১৮ সালে। প্রথম আসরে ২১ ডিসিপ্লিন থাকলেও এবার ২৬টি ডিসিপ্লিনে খেলা হচ্ছে। গেমসের দ্বিতীয় আসরের নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের নামে। গত ২ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত হয়েছিল শেখ কামাল বাংলাদেশ যুব গেমসের উপজেলা পর্যায়ের খেলা। জেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয় ১৬ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ