Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় কন্যা ধর্ষণের মামলায় পিতার ১০ বছরের কারাদন্ড

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২২ পিএম

কুমিল্লার লাকসামের নশরতপুর বেলতলা এলাকায় নিজ কন্যাকে ধর্ষণের মামলায় পিতাকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও দশহাজার টাকা অর্থ দন্ড অনাদায়ে দুইমাসের কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল।


সোমবার (২৭ ফেব্রুয়ারি ) বেলা ১২ টায় কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ আদালতের বিচারক মোহাম্মদ আদুল্লাহ আল মামুন এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামী ফেনীর সোনাগাজী পালগিরির আবু ইউসুফের ছেলে আবু আহাম্মদ মিয়া আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।


রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ আদালতের স্পেশাল পিপি এডভোকেট প্রদীপ কুমার দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন।


রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি এড প্রদীপ কুমার দত্ত জানান, ২০০০ সালের ৩০ জানুয়ারি সন্ধ্যায় কুমিল্লার লামসাম নশরতপুর বেলতলা এলাকার ফুফাতো ভাইয়ের বাড়িতে নিজ মেয়েকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায় আবু আহাম্মদ মিয়া। এ ঘটনায় ধর্ষণ চেষ্টার শিকার কিশোরীর মা মনি বেগম বাদী হয়ে লাকসাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার পর ৬জন স্বাক্ষীর মাধ্যমে আদালতে প্রমাণিত হওয়ায় আদালত ওই কিশারীর পিতা আসামী আবু আহাম্মদ মিয়াকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও দশহাজার টাকা অর্থ দন্ড অনাদায়ে ২মাসের কারাদন্ড দেয় রায় দেন।

কুমিল্লা কোর্ট পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান বলেন, রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামী আবু আহাম্মদ মিয়াকে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ