Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় স্কুল ছাত্রকে ট্রাক চাপা দিয়ে হত্যার দায়ে চালকের ২ বছরের কারাদন্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৯ পিএম

সড়ক পরিবহন আইনে কুষ্টিয়ায় এ প্রথম স্কুল ছাত্রকে ট্রাক চাপা দিয়ে হত্যার দায়ে ট্রাক চালক বাদশা শেখ (৩৯) নামে একজনকে দুই বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। আজ রোববার বিকেলে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্ত আসামী বাদশা শেখ কুষ্টিয়ার কবুরহাট জগতি এলাকার মজিবর শেখের ছেলে ।

আদালত সূত্রে জানা যায় গত ২০২১ সালের ২৫ ফেব্রয়ারী কবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণী ছাত্র আমির হামজা (১৩) বাইসাইকেল যোগে কবুরহাট বাজারে যাওয়ার পথে পিছন দিক থেকে একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আমির হামজাকে মৃত ঘোষনা করেন। এঘটনায় ২০১৮ সালের সড়ক পরিবহন আইনে নিহতের পিতা সোহেল রানা বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শেখ মো. মেহেদী হাসান তদন্ত শেষে ট্রাক চালক বাদশা শেখকে আসামী করে ২০২১ সালের ৩১ মার্চে আদালতে চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষনা করেন।

কুষ্টিয়া জজ কোর্টের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, খুলনা বিভাগের মধ্যে এই প্রথম সড়ক ও পরিবহন ২০১৮ সালের মামলায় বাদশা শেখ নামে একজনকে এ সাজা প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ